সিলেটটুডে ডেস্ক

০৬ ফেব্রুয়ারি , ২০২১ ১৮:৩৭

বিক্ষোভ দমাতে মিয়ানমারে ইন্টারনেট বন্ধ করলো জান্তা সরকার

এবার দেশজুড়ে ইন্টারনেট সেবাই বন্ধ করে দিলো মিয়ানমার সামরিক বাহিনী (জান্তা সরকার)। বিবিসির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, অভ্যুত্থানের বিরুদ্ধে হাজারো মানুষ বিক্ষোভে নামলে দেশটির সেনা কর্তৃপক্ষ সর্বশেষ এই পদক্ষেপ নেয়। এর আগে শুক্রবার সন্ধ্যা নাগাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পর দেশটিতে টুইটার এবং ইনস্টাগ্রামকে ব্লক করার নির্দেশ দেয় কর্তৃপক্ষ।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সেনা বিধিনিষেধ উপেক্ষা করে দেশটির বড় শহর ইয়াঙ্গনে হাজারো মানুষ সেনা স্বৈরশাসক, ব্যর্থ ব্যর্থ, গণতন্ত্রের জয় জয় বলে স্লোগান দিতে থাকে।

গত সোমবার দেশটিতে সেনা অভ্যুত্থানে সু চি এবং অন্য নেতাদের আটক করার পর এটি এখন পর্যন্ত সবচেয়ে বড় বিক্ষোভ।

বিক্ষোভকারীরা সু চি এবং অন্য নেতাদের আটক নেতাদের মুক্তি দিতে সেনাদের আহ্বান জানান। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকেরা শুক্রবার ইয়াঙ্গনে জড়ো হয়ে বিক্ষোভ দেখায় এবং অং সাং সু চির পক্ষে শ্লোগান দেয়। তারা লাল রঙের রিবন পরে ছিল।

দাগন ইউনিভার্সিটির প্রাঙ্গণে শুক্রবার বিকেলে কয়েকশ ছাত্র-শিক্ষক তিন আঙ্গুলের স্যালুট প্রদর্শন করছিল। এই স্যালুট এই এলাকার বিক্ষোভকারীরা রপ্ত করেছে স্বৈরতন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ হিসেবে।

বার্তা সংস্থা এএফপিকে মিন সিথু নামের এক শিক্ষার্থী বলেন, আমরা আমাদের প্রজন্মকে এই ধরণের সেনাবাহিনীর একনায়কতন্ত্রের কারণে ভোগান্তির শিকার হতে দিতে পারি না।

আপনার মন্তব্য

আলোচিত