সিলেটটুডে ডেস্ক

২৬ নভেম্বর, ২০১৫ ১৩:১৫

আমির ও শাহরুখ খানের মাথা কেটে রাস্তায় ঝুলিয়ে দেওয়ার হুমকি

ভারতের ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে কথা বলে বিপাকে পড়েছে মিস্টার পারফেকশনিস্ট আমির খান ও বলিউড বাদশাহ কিং শাহরুখ খান। তাদের মাথা কেটে প্রকাশ্যে রাস্তায় ঝুলিয়ে দেওয়ার হুমকি দিয়েছেন অখিল ভারতীয় হিন্দু মহাসভার কার্যকরী সভাপতি কমলেশ তিওয়ারি।

তিওয়ারি আমির ও শাহরুখ খানের সমালোচনা করে বলেন, আমির খান ও শাহরুখ খানের মতো যেসব অভিনেতা দেশকে অসহিষ্ণু বলে অপমান করছে, তারা দেশদ্রোহী। ওদের ভারত ছেড়ে চলে যাওয়া উচিত। আর এইসব লোকদের মাথা কেটে নিয়ে প্রকাশ্য রাস্তায় ঝুলিয়ে দেওয়া উচিত।

তার মতে, দাউদ ও পাকিস্তানের দালালদের তুষ্ট করতে তাদের কথাতেই বলিউডের অভিনেতারা এ ধরনের মন্তব্য করছেন। ওরা এসব বলে দেশের ভাবমূর্তি নষ্ট করতে চাইছেন।

আমিরের পরিবার ভারত থাকা নিরাপদ মনে করছে না এমন মন্তব্য করার পর রাজনীতি মাঠসহ বলিউড অঙ্গনে শুরু হয়েছে এ নিয়ে তীব্র আলোচনা ও সমালোচনা।

তারই ধারাবাহিকতায় এবার প্রকাশ্যে ভারতে অখিল ভারতীয় হিন্দু মহাসভার কার্যকরী সভাপতি কমলেশ তিওয়ারি বলেছেন, এই দেশে এর আগে কতো নরবলির ঘটনা ঘটেছে। তাই বলে কখনও কোনো হিন্দু বা মুসলিম বলেননি, এই দেশ থাকা নিরাপদ নয়।

এদিকে আমির খানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে। কানপুর সেশন আদালতে আগামী ১ ডিসেম্বর এর শুনানি হবে।

গত সোমবার গোয়েনকা এক্সিলেন্স জার্নালিজম অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে অসহিঞ্চুতা নিয়ে কথা বলে সমালোচনার ঝড়ে পড়েন সুপারস্টার আমির খান। মন্তব্যের পর বুধবার এক বিবৃতিতে অবশেষে নিজের প্রতিক্রিয়া জানান আমির।

বিবৃতিতে আমির বলেন, আমি একজন দেশপ্রেমিক ভারতীয়। কে, কী বললো, তাতে কিছু যায় আসে না। আমাদের কখনোই দেশ ত্যাগ করার ইচ্ছে ছিলো না বা ভবিষ্যতেও এ ধরনের কোনো ইচ্ছে নেই। যারা এর উল্টোটা ভাবছেন তারা আমার সাক্ষাৎকারটি পুরোটা পড়েননি অথবা আমি যা বলেছি তা ইচ্ছে করেই ভুলভাবে ব্যাখ্যা করেছেন। ভারত আমার দেশ। আমি আমার দেশকে ভালোবাসি এবং এই দেশে জন্মানোর কারণে আমি নিজেকে ভাগ্যবান মনে করি এবং আমি আমৃত্যু এখানেই থাকবো।

নিজের ৫০তম জন্মদিনে ভারতের অসহিষ্ণুতা নিয়ে কথা বলে বির্তকের মুখে পড়েন কিং খান শাহরুখ খান। তবে নিজের কথা এরই মধ্যে শাহরুখ খানও ফিরিয়ে নিয়েছেন।

বর্তমানে আমির খানকে কঠোর পুলিশি নিরাপত্তায় রাখা হয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা ঠেকাতে আমিরের বাড়ির আশ-পাশ পুলিশি নিরাপত্তা দিয়েছে মুম্বাই পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত