ইন্টারন্যাশনাল ডেস্ক

২৫ ডিসেম্বর, ২০১৫ ০০:০৬

ফারিনা আরশাদ হয়রানির শিকার, ইসলামাবাদের দাবি

পাকিস্তান সরকার ঢাকায় তাদের একজন দূতাবাস কর্মীকে প্রত্যাহার করে নেওয়ার খবর নিশ্চিত করে দাবি করেছে ঢাকায় পাকিস্তান দূতাবাসের ওই কূটনীতিক ফারিনা আরশাদ বাংলাদেশ কর্তৃপক্ষের কাছে বারবার হয়রানির শিকার হয়েছিলেন। খবর বিবিসির।

পাকিস্তান সরকারের পররাষ্ট্র দপ্তর থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে পাকিস্তানে বাংলাদেশের রাষ্ট্রদূতকে এ কারণে দুবার তলব করা হয়েছিল এবং ঢাকায় ওই দূতাবাস কর্মীর প্রতি যেধরনের আচরণ করা হচ্ছে সে বিষয়ে প্রতিবাদ জানানো হয়েছিল ।

পাকিস্তান সরকার বলছে ‘‘ফারিনা আরশাদকে তথাকথিত জঙ্গীদের সঙ্গে জড়িয়ে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে এবং সংবাদমাধ্যমে সংগঠিতভাবে অনবরত তার বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে।’’

তারা জানিয়েছেন ঢাকায় পাকিস্তান দূতাবাসও তাদের একজন কূটনীতিকের বিরুদ্ধে এই 'ভিত্তিহীন এবং বানোয়াট অভিযোগ' কড়া ভাষায় প্রত্যাখান করে বিবৃতি দিয়েছে।

পাকিস্তান সরকার বলেছে এই প্রতিবাদ লিপি জারি করার পর ফারিনা আরশাদকে ঢাকায় দূতাবাস থেকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে এবং তিনি পাকিস্তান ফিরে গেছেন।

ফারিনা আরশাদের বিরুদ্ধে ‘জঙ্গী যোগসাজশ’ এবং ‘জঙ্গীদের অর্থায়নের’ অভিযোগ তুলে বাংলাদেশের বিভিন্ন পত্র পত্রিকায় খবর প্রকাশিত হয়।

বুধবার ঢাকায় বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে শাহজালাল বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশকে উদ্ধৃত করে বলা হয় বুধবার দুপুরে ফারিনা আরশাদ বাংলাদেশ ছেড়ে গেছেন।

ফারিনা আরশাদ ঢাকায় পাকিস্তান হাই কমিশনের সেকেন্ড সেক্রেটারি (রাজনৈতিক) পদে কর্মরত ছিলেন।

জঙ্গি অর্থায়নে জড়িত সন্দেহে এর আগে গত জানুয়ারিতে পাকিস্তান দূতাবাসের কর্মকর্তা মাযহার খানকে বাংলাদেশ থেকে বহিষ্কার করা হয়েছিল।

ওই খবরও ‘ভিত্তিহীন’ বলে পাকিস্তান হাইকমিশন এক বিবৃতি দিয়েছিল।

আপনার মন্তব্য

আলোচিত