সিলেটটুডে ডেস্ক

১৩ আগস্ট, ২০২৩ ০৩:০৩

অভিনেত্রী জয়ার ৬ মাসের জেল, জরিমানা

ছবি: সংগৃহীত

পুরনো একটি মামলার জেরে বলিউডের কিংবদন্তি অভিনেত্রী ও সংসদ সদস্য জয়া প্রদাকে ছয় মাসের কারাদণ্ড ও জরিমানা করেছে চেন্নাইয়ের একটি আদালত।

এই মামলায় জয়ার দুই ব্যবসায়ীক সহযোগী রাম কুমার এবং রাজা বাবুকেও দোষী সাব্যস্ত করেছে আদালত।

পিংকভিলার প্রতিবেদন অনুযায়ী, কর্মীদের ইএসআই (এমপ্লয়িজ স্টেট ইনস্যুরেন্স) না দেওয়ার অভিযোগে বেশ কয়েক বছর আগে দায়ের করা একটি মামলার রায় দিয়েছে চেন্নাই আদালত। রায়ে অভিনেত্রীকে ৫ হাজার রুপি জরিমানা ও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

এক সময় জয় প্রদা ও তার ব্যবসায়িক অংশীদাররা চেন্নাইয়ের একটি সিনেমা হলের মালিক ছিলেন। কিন্তু লোকসানের কারণে কয়েক বছর আগেই হলটি বন্ধ করে দেন তারা। থিয়েটারের স্টাফরা তাদের বেতন থেকে কেটে নেওয়া ইএসআই পরিশোধ না করায় জয়ার বিরুদ্ধে মামলা করেছিলেন।

জয়া প্রদা মামলার দায় স্বীকার করে নিয়েছেন এবং থিয়েটার কর্মীদের সমস্ত বকেয়া পরিশোধ করার প্রতিশ্রুতি দিয়েছেন বলে সংবাদমাধ্যমের খবর।

অভিনেত্রী মামলাটি খারিজ করার জন্যও আদালতের কাছে আবেদন করেন। তবে, আদালত তার আপিল প্রত্যাখ্যান করে তাকে জরিমানাসহ ৬ মাসের কারাদণ্ড দেয়।

সত্তরের দশকে বলিউডে পথচলা শুরু করে আশির দশকে জনপ্রিয়তার শিখরে পৌঁছান জয়া। তেলুগু, তামিল, হিন্দি, কন্নড়, মালয়ালম, মারাঠি থেকে বাংলা সিনেমাতেও অভিনয় করেছেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত