আন্তর্জাতিক ডেস্ক

২৬ আগস্ট, ২০২৩ ১৩:১২

স্টেডিয়ামে খেলা দেখতে গিয়ে পদদলিত হয়ে ১২ জন নিহত

মাদাগাস্কারের জাতীয় স্টেডিয়ামে ঘটে গেল মর্মান্তিক এক ঘটনা। ইন্ডিয়ান ওশান আইল্যান্ড গেমসের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য স্টেডিয়ামটিতে ঢুকতে গিয়ে পদদলিত হয়ে মারা গেছেন অন্তত ১২ জন। এছাড়া আহত হয়েছেন ৮০ জনের মতো।

গতকাল শুক্রবার (২৫ আগস্ট) মাদাগাস্কারের রাজধানী আন্তানানারিভোয় এই দুর্ঘটনাটি ঘটলেও শনিবার (২৬ আগস্ট) এই খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যম রয়টার্স।

কর্তৃপক্ষ জানিয়েছে, ধারণ ক্ষমতার বেশি মানুষ উদ্বোধনী অনুষ্ঠান দেখতে আসায় এমন দুর্ঘটনা ঘটেছে।

মাদাগাস্কারের প্রধানমন্ত্রী ক্রিশ্চিয়ান এনটসে সাংবাদিকদের হতাহতের সংখ্যা জানান। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

ঘটনার বিস্তারিত সম্পর্কে রেডক্রস কর্মকর্তা জানান, স্টেডিয়ামের প্রবেশপথে মাত্রাতিরিক্ত ভিড় থেকে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। হুড়োহুড়িতে পায়ের নিচে চাপা পড়েন অনেকে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশটির প্রেসিডেন্ট অ্যান্ড্রি রেজোলিনা। দর্শকদের পদদলিত হয়ে মৃত্যুর ঘটনাকে ট্র্যাজিক ঘটনা হিসেবে আখ্যা দেন তিনি। এই দুর্ঘটনার কারণে স্টেডিয়ামে এক মিনিট নিরবতা পালন করা হয়।

১৯৭৭ সাল থেকে চালু হওয়া ইন্ডিয়ান ওশান আইল্যান্ড গেমসের আসর বসে চার বছর পরপর। আসরকে ঘিরে দর্শকদের মধ্যে আগ্রহ থাকে বেশ। তাই আগেও এ ধরনের অপ্রীতিকর ঘটনার মুখোমুখি হয়েছিল টুর্নামেন্টটি।

২০১৯ সালের আসরে মহামাসিনা স্টেডিয়ামে একই ধরনের ঘটনায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছিলেন। ২৫ আগস্ট শুরু হওয়া এবারের আসরের পর্দা নামবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত।

আপনার মন্তব্য

আলোচিত