আন্তর্জাতিক ডেস্ক

০১ অক্টোবর, ২০২৩ ১৬:৪১

ঝাড়ু হাতে নরেন্দ্র মোদী

একঘণ্টার জন্য ঝাড়ুদারের ভূমিকায় নেমেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ রোববার গান্ধী জয়ন্তী উপলক্ষে সরকারের পরিচ্ছন্নতা অভিযানে তার নেতৃত্বে হাজার হাজার মানুষ অংশ নেন।

পরিচ্ছন্নতার সঙ্গে সুস্বাস্থ্যের বার্তা দেওয়ার জন্য নরেন্দ্র মোদীর সঙ্গে এ অভিযানে ফিটনেস ইনফ্লুয়েন্সার অঙ্কিত বাইয়ানপুরিয়া অংশগ্রহণ করেন।

অভিযানের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম এক্স প্ল্যাটফর্মে পোস্ট করে মোদি লেখেন, ‘আজ যখন জাতি স্বচ্ছতাকে গুরুত্ব দিচ্ছে, আমি আর অঙ্কিত বাইয়ানপুরিয়াও এরসঙ্গে যোগ দিয়েছি। পরিচ্ছন্নতার সঙ্গে আমরা ফিটনেস ও সুস্বাস্থ্যের দিকেও গুরুত্ব দিচ্ছি। এটি সেই স্বচ্ছ ও সুস্থ ভারতের আবহ তৈরি করেছে।’

প্রধানমন্ত্রী মোদি ছাড়াও ইউনিয়ন মন্ত্রীসহ অন্যান্য বিজেপি নেতা ভারতের বিভিন্ন অংশে পরিচ্ছন্নতা কর্মসূচির আয়োজন করেছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আহমেদাবাদে এবং বিজেপি প্রধান জগত প্রকাশ নড্ডা দিল্লিতে এ কর্মসূচির আয়োজন করেছেন।

‘মান কি বাত’ অনুষ্ঠানের সাম্প্রতিক এক পর্বে মোদি ১ অক্টোবর সব নাগরিককে পরিচ্ছন্নতার জন্য এক ঘণ্টা শ্রমদানের অনুরোধ করেন। তিনি বলেন, এটি মহাত্মা গান্ধীর জন্মদিন উপলক্ষে তাঁকে ‘স্বচ্ছাঞ্জলী’ দেওয়া হবে।

ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি ও রোহিত শর্মাও ‘এক তারিখ, এক ঘণ্টা, এক সঙ্গে’ কর্মসূচিতে অংশগ্রহণ করার জন্য সব নাগরিককে আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত