সিলেটটুডে ডেস্ক

০৮ অক্টোবর, ২০২৩ ০১:৩৩

ইসরায়েলকে সমর্থন দিয়েছে যুক্তরাষ্ট্র, ফিলিস্তিনকে ইরান

ছবি : সংগৃহীত

গাজা থেকে ইসরায়েলে হামাসের রকেট হামলার তীব্র নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটি দৃঢ়ভাবে ইসরায়েলি সরকারের পাশে থাকার কথা জানিয়েছে।

অন্যদিকে, ইরান ইসরায়েলের উপর ফিলিস্তিনিদের এ হামলাকে সমর্থন করেছে।

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনির উপদেষ্টা রহিম সাফাভি সংবাদ সংস্থা আইএসএনএ কে বলেছেন, “আমরা ফিলিস্তিনি যোদ্ধাদের শুভেচ্ছা জানাচ্ছি। ফিলিস্তিন ও জেরুজালেম স্বাধীন না হওয়া পর্যন্ত আমরা ফিলিস্তিনি যোদ্ধাদের পাশে থাকবো।”

এদিকে, যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা কাউন্সিলের মুখপাত্র অ্যাড্রিয়েন ওয়াটসন বলেছেন, “কোনো ধরণের উস্কানি ছাড়া হামাস জঙ্গিদের ইসরায়েলের বেসামরিক নাগরিকদের উপর হামলায় ঘটনায় যুক্তরাষ্ট্র দ্ব্যর্থহীনভাবে নিন্দা জানাচ্ছে।”

শনিবার ভোরে নজির বিহীন এক হামলায় ঘুম ভেঙেছে ইসরায়েলিদের। তারপর থেকে আতঙ্ক আর অবিশ্বাসের মধ্যে দিন কাটাচ্ছেন দেশটির প্রতিটি মানুষ। গাজা থেকে হামাসের মুহুর্মুহু রকেট হামলায় বহু মানুষ হতাহত হয়েছেন। হামাস যোদ্ধারা ইসরায়েলের দক্ষিণাঞ্চলের এসদেরত নগরীতে ঢুকে সাধারণ মানুষের উপর গণহত্যা চালায়। যার ছবি আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে আসতে শুরু করেছে।

হামাসের এই হামলার জবাব দিতে গাজায় ব্যাপক আকারে আকাশ হামলা চালিয়েছে ইসরায়েল। ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) এর পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে গাজায় ১৭টি জঙ্গি আস্তানা এবং হামাসের চারটি অপারেশনাল হেডকোয়ার্টারে হামলা চালানোর কথা জানানো হয়। ইসরায়েলের হামলায় গাজায় ১৯৮ জন নিহত এবং এক হাজারের বেশি মানুষ আহত হওয়ার খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

আপনার মন্তব্য

আলোচিত