অনলাইন প্রতিবেদক

১১ জুলাই, ২০১৬ ২০:৩৪

ধর্মান্তরিত হয়ে আইএসে যোগ দিল ভারতীয় দম্পতি!

বিক্সেন ও নিমাষা। দুজন দুই ধর্মের। বিক্সেন খৃষ্টান ও নিমিষা হিন্দু। কিন্তু প্রেমের কাছে বাঁধা হয়নি ধর্মীয় পরিচয়। বাড়িতে না জানিয়েই গত বছরের নভেম্বরে বিয়ে করেন তারা। ভালোই কাটছিল ভারতের কেরালার এই দম্পতির দিন। তবে সম্প্রতি চাঞ্চল্য তৈরি হয়েছে নতুন এক খবরে। এই দম্পতি নাকি সম্প্রতি ইসলাম ধর্ম গ্রহণ করে যোগ দিয়েছেন আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএসে! এরমধ্যে নিমিষা গর্ভবতীও।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে উঠে এসেছে এমন এক কাহিনী। ইসলাম ধর্ম গ্রহণ করার পর খ্রিস্টান বিক্সেনের নাম হয় ইসা এবং হিন্দু নিমিষা নিজের নাম রাখেন ফাতেমা। নিমিষার পরিবার প্রথমে বুঝতে পারেনি তবে একদিন হোয়াটসঅ্যাপে মেয়ে নিমিষাকে বোরকা পরা দেখে তার মা অবাক হয়ে যান। পরে জানা যায় স্বামীসহ ধর্মান্তরিত হয়েছেন তিনি। তবে তখনো আইএসে যোগ দেয়ার খবর বের হয়নি।

সোমবার(১১ জুলাই)  কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে দেখা করে নিখোঁজ নিমিষার মা বিন্দু জানিয়েছেন, তার সন্তানসম্ভবা মেয়েকে নিয়ে মেয়ে জামাই ১৬ মে দেখা করতে আসেন। এরপর থেকে তাদের আর কোনো সন্ধান নেই।

গত মে মাসে নিমিষা বাড়িতে জানান, তিনি শ্রীলঙ্কায় ব্যবসা করতে যাচ্ছেন। তারপর থেকেই যোগাযোগ কমতে থাকে। তারপর কথা হলেও নিজের অবস্থান কিছুতেই বলতে চাইতেন না ওই তরুণী। তবে জুনের প্রথম সপ্তাহ থেকে তার আর কোনো সন্ধানই নেই। বাড়ির লোক জানেনই না মেয়ে কোথায়। এমনকী তারা মেয়ের জামাইকে নিয়েও তেমন কিছু জানেন না। শুধু জানেন তার বয়স ৩২ বছর এবং তিনি  এমবিএ পাশ করা।

গোয়েন্দাদের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে এই দম্পত্তির আইএসে যোগ দেয়ার তথ্য পেয়েছেন তারা। শুধু তাই নই কেরালা রাজ্যের আরও ২১ তরুন নিখোঁজ রয়েছেন। ধারনা করা হচ্ছে তারাও উগ্র এই সংগঠনে যোগ দিতে পারে।

তবে কংগ্রেস রাজনীতিক ও কেরালার বিরোধী দলীয় নেতা রমেশ চান্নিথালা বলেছেন,

"নিখোঁজ দম্পতি আইএসে যোগ দিয়েছে এখনি বলা যায় না, গোয়েন্দা সংস্থাগুলো এখনো তদন্ত করছে"।



আপনার মন্তব্য

আলোচিত