সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

২০ ডিসেম্বর, ২০১৬ ১০:৫১

বক্তব্য দিতে শুরু করতেই রুশ রাষ্ট্রদূতকে পেছন থেকে গুলি (ভিডিও)

দেখলে মনে হতে পারে সিনেমার দৃশ্য। আর্ট গ্যালারি পরিদর্শনের পর যখন বক্তব্য দিতে শুরু করছেন তুরস্কে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আন্দ্রেই কারলভ তখনই তার মাথায় পেছন থেকে গুলি। নিমিষেই লুটিয়ে পড়লেন তিনি। খুনি যুবক চিৎকার করে ‘আল্লাহ আকবর’; ‘আলেপ্পোর কথা ভুলে যেও না’ বলতে থাকে।

নারকীয় এই হত্যাকাণ্ডের ভিডিও অনলাইনে ভাইরাল হয়ে পড়েছে। এমন কাপুরুষোচিত হামলার নিন্দা চলছে বিশ্বময়।

‘তুর্কিদের চোখে রাশিয়া’ শিরোনামের প্রদর্শনীতে বক্তব্য দেওয়ার সময় কারলভকে লক্ষ্য করে গুলি চালানো হয়। কারলভকে গুলির পর গ্যালারিতে বন্দুকযুদ্ধ চলে কিছুক্ষণ। বিবিসি জানিয়েছে, হামলায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। সিরিয়ায় রুশ সেনাবাহিনীর হস্তক্ষেপের প্রতিবাদে তুরস্কে বিক্ষোভের একদিন পরই এ হামলার ঘটনা ঘটল।

সিএনএন তুর্কিকে একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হামলাকারী একাই ছিল। হামলাকারীকে ‘আমি এখান থেকে জীবিত ফিরব না’ বলতে শুনেছেন তিনি। রাষ্ট্রদূতকে গুলি করার পর হামলাকারী সিরিয়ার আলেপ্পোর পরিস্থিতি নিয়েও কথা বলে।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি জানিয়েছে, পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হামলাকারীর মৃত্যু হয়েছে। হামলাকারী রুশ রাষ্ট্রদূতকে লক্ষ্য করে একাধিক গুলি চালিয়েছে। হামলাকারী নিজেও তুরস্ক পুলিশের সদস্য। গ্যালারিতে পুলিশের পরিচয়পত্র দেখিয়েই সে প্রবেশ করেছিল। 

ভিডিও : বক্তব্য দিতে শুরু করতেই তুরস্কের রাষ্ট্রদূতকে পেছন গুলি

আপনার মন্তব্য

আলোচিত