সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০৪ জানুয়ারি, ২০১৭ ১৩:২২

যৌন হয়রানির জন্য নারীর পোশাককে দায়ী করে তোপের মুখে মন্ত্রী

যৌন হয়রানির জন্য পশ্চিমা স্টাইলে নারীদের ছোট ও আঁটসাঁট পোশাক পরিধানকে দায়ী করে তোপের মুখে পড়েছেন ভারতের কর্নাটক রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর। তাঁর মন্তব্যের সমালোচনা করেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীসহ বিভিন্ন মহল।

ইংরেজি নববর্ষ উদযাপনের প্রাক্কালে বেঙ্গালুরের সড়কে নারীদের গণহারে যৌন হয়রানি করার ঘটনায় এমন মন্তব্য করেন কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, "তারা কেবল মানসিকভাবে পশ্চিমাদের অনুকরণের চেষ্টা করছে না, বরং পোশাক পরিধানেও করছে। এতে কিছু তরুণী হয়রানির শিকার হয়েছে। এ ধরনের ঘটনা ঘটছেই।"

এই ঘটনায় মঙ্গলবার কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রীকে একহাত নিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেণ রিজিজু। পোশাক নিয়ে করা পরমেশ্বরের বক্তব্যকে তিনি 'কাণ্ডজ্ঞানহীন' বলে মন্তব্য করেছেন।

কিরেণ বলেন, "গণ-শ্লীলতাহানির মতো এ ধরনের লজ্জাজনক ঘটনার আমরা ঘটতে দিতে পারি না। এটা সামান্য কোনো ঘটনা কিংবা শুধু আইনশৃংখলার বিষয় নয়।"

ওই ঘটনার বেশ কয়েকটি ছবি প্রকাশ করেছে 'বেঙ্গালুরু মিরর'। পুলিশ জানিয়েছে, তারা এখন পর্যন্ত এ ধরনের কোনো অভিযোগ পায়নি। বিষয়টি খতিয়ে দেখতে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত