সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

২৪ মে, ২০১৭ ১৪:৫৩

ম্যানচেস্টারে আত্মঘাতী হামলাকারীর নাম সালমান আবেদি

ম্যানচেস্টারে কনসার্টে বোমা হামলাকারীর নাম ও ছবি প্রকাশ করেছে ব্রিটেনের পুলিশ। তাদের ধারণা, হামলাটি চালিয়েছে সালমান আবেদি নামের এক ব্যক্তি। ২২ বছর বয়সী এই হামলাকারীর জন্ম ম্যানচেস্টারে এবং তার পরিবার এসেছে লিবিয়া থেকে।

সোমবার রাতের এই হামলায় ২২ জন প্রাণ হারিয়েছেন এবং ৫৯ জন আহত হয়েছেন। এ পর্যন্ত তিনজন নিহতের নাম প্রকাশ করা হয়েছে।

ম্যানচেস্টারের পুলিশ বলছে সালমান আবেদি এই হামলা একা চালিয়েছে নাকি তার আরও কোনো সহযোগী ছিল সেটাই এখন তাদের অনুসন্ধানে অগ্রাধিকার পাচ্ছে।

ধারণা করা হচ্ছে, সালমান আবেদি অ্যারেনার প্রেক্ষাগৃহের চত্বরে ব্রিটিশ সময় রাত সাড়ে দশটার পর বোমা ফাটিয়ে আত্মঘাতী হয়। সেসময় আমেরিকান সঙ্গীতশিল্পী আরিয়ানা গ্র্যান্ডের কনসার্ট শেষে তার ভক্তরা হল ছেড়ে বের হতে শুরু করেছিলেন।

নিহতদের মধ্যে আছে আট বছরের শিশু সাফি ও কলেজ ছাত্রী জর্জিনা। আহতরা শহরের আটটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে ১৬ বছরের কম বয়সী ১২ জন শিশু রয়েছে।

প্রধানমন্ত্রী টেরেসা মে তার বাসভবন ডাউনিং স্ট্রিট থেকে এক বিবৃতিতে বলেছেন, এই বোমা হামলা একটা নির্মম সন্ত্রাসী হামলা যার লক্ষ্য ছিল অসহায় শিশু কিশোররা।

যুক্তরাজ্যে ২০০৫ সালের ৭ জুলাই চালানো সন্ত্রাসী হামলার পর এটাই সবচেয়ে বড় ধরণের আত্মঘাতী হামলা। ২০০৫ এর হামলায় মারা গিয়েছিল ৫২ জন।

সূত্র: বিবিসি

আপনার মন্তব্য

আলোচিত