ইন্টারন্যশনাল ডেস্ক

০৩ জুন, ২০১৮ ১৫:২২

পাক সীমান্তরক্ষী বাহিনীর হামলায় ভারতীয় ২ বিএসএফ নিহত

ভারতের জম্মু ও কাশ্মিরে পাকিস্তান রেঞ্জার্সের চালানো হামলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের দুই সদস্যের প্রাণহানি ঘটেছে। সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান রেঞ্জার্স এই হামলা চালায়। এতে আহত হয়েছেন ভারতীয় আরো তিন বেসামরিক নাগরিক।

শনিবার সকাল থেকেই দফায় দফায় গুলি চলছিল সীমান্তে। মাঝরাতে আখনুর সেক্টরে ওই হামলা হয়। নিহত দুই বিএসএফ সদস্য হলেন বিজয় কুমার পান্ডে ও সত্যনারায়ণ যাদব।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই বলছে, নিয়ন্ত্রণ রেখা ও আন্তর্জাতিক সীমান্ত এলাকার বিভিন্ন স্থান থেকে গুলি চালায় পাকিস্তান। জবাবে বিএসএফও পাল্টা গুলি চালায়। আখনুরের কয়েকটি স্থানে ব্যাপক গুলি বিনিময় হয়।

দু’দিন আগে দুই দেশের ডিজিএমও-র মধ্যে হটলাইনে আলোচনার পর সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করলো পাকিস্তান। শনিবার তিন দফা গ্রেনেড হামলা হয় জম্মু ও কাশ্মিরে। প্রথমে ফতেহ কাদালের চিঙ্করাল মোহাল্লা এলাকায় সিআরপিএফ-এর ৮২ নম্বর ব্যাটালিয়নের জওয়ানদের উপর হামলা চালায় জঙ্গিরা। আহত হন তিন বিএসএফ সদস্য ও এক সাধারণ নাগরিক।

দ্বিতীয় গ্রেনেড হামলাটি হয় শ্রীনগরের বাদশাহ ব্রিগেডে মোতায়েন সিআরপিএফ জওয়ানদের উপর। আহত হন ১৩২ নম্বর ব্যাটালিয়নের এক জওয়ান।

শ্রীনগরের মগরমল বাঘ এলাকায় সিআরপিএফ কর্মীদের উপর তৃতীয়বার হামলা চালায় জঙ্গিরা। আহতদের সবার শারীরিক অবস্থা স্থিতিশীল।

আপনার মন্তব্য

আলোচিত