Advertise

আন্তর্জাতিক ডেস্ক

১৪ জানুয়ারি, ২০২০ ১৯:২৯

পাকিস্তানে তুষারপাতে ৮৩ জনের মৃত্যু

পাকিস্তানে তুষাপাতের কারণে মঙ্গলবার পর্যন্ত ৮৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া দেশটির মানুষের জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। খবর স্থানীয় গণমাধ্যম জিও নিউজের।

দেশটির ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির (এনডিএমএ) এক বিবৃতি অনুসারে, আজাদ কাশ্মীরে খারাপ আবহাওয়ার কারণে কমপক্ষে ৫৫ জন মারা গেছেন।

এনডিএমএ জানিয়েছে, তুষারপাতের কারণে ১৯ জন মারা গেছেন এবং দশজন নিখোঁজ হয়েছেন। এছাড়া চারজন আহত হয়েছেন বলে জানিয়েছেন এনডিএমএ এর এক মুখপাত্র।

খাইবার পাখতুনখাওয়ার প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা প্রধান আহমাদ রাজা কাদরি জানান, মুজাফফরাবাদে ধসে পড়া ভবনগুলো থেকে ৪৯টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

কাদরি জানান, পাকিস্তান আর্মির সহায়তায় উদ্ধার অভিযান চলছে। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে এই উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। আহতদেরকে পাকিস্তান আর্মির হেলিকপ্টারগুলোতে আশেপাশের হাসপাতালগুলোতে নেয়া হয়েছে।

এদিকে বেলুচিস্তানের বিভিন্ন রাস্তায় ভয়াবহ তুষারপাতের কারণে সোমবার নারী ও শিশুসহ কয়েক শ যাত্রী আটকা পড়ে। বেলুচিস্তানের সাতটি জেলায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

আরেকটি স্থানীয় গণমাধ্যম দ্য নিউজের মতে, খাইবার পাখতুনখাওয়ার লোওয়ারি টানেলসহ চিত্রাল জেলার বিভিন্ন অংশে ২৩ ইঞ্চি তুষারপাত রেকর্ড করা হয়েছে। এদিকে গিলগিত-বালতিস্তানের ভারী তুষারপাত ৫০ বছরের রেকর্ড ভেঙেছে।

আপনার মন্তব্য

আলোচিত