COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

70

Confirmed Cases

08

Deaths

30

Recovered

1,193,902

Cases

64,388

Deaths

246,110

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

আন্তর্জাতিক ডেস্ক

১৪ ফেব্রুয়ারি , ২০২০ ১৩:১২

করোনাভাইরাসে মৃতের সংখ্যা দেড় হাজার ছুঁই ছুঁই

চীনে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১ হাজার ৪৮৮ জনে দাঁড়িয়েছে। এদিকে সবশেষ বৃহস্পতিবার ১২১ জনের মৃত্যুর রেকর্ড হয়েছে এই দিন। বেশির ভাগ মৃত্যুর ঘটনাই ভাইরাসটির উৎপত্তিস্থল উহান শহর ও এর আশপাশে ঘটেছে।

এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৬৪ হাজার। শুক্রবার সকালে চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এই তথ্য জানিয়েছে। তবে এরইমধ্যে চীন বুধবার একটি আশারবাণী শুনিয়েছে, তা হল করোনাভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা আগের থেকে কিছুটা কমছে।

চীনের বাইরে এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে জাপানের ইয়োকোহামা বন্দরে নোঙর করা ডায়মন্ড প্রিন্সেস নামক প্রমোদতরীতে। বিলাসবহুল ওই নৌযান তিন হাজার ৭০০ যাত্রী নিয়ে এখন কোয়ারেন্টাইনে। বুধবার পর্যন্ত সেখানে থাকা ১৭৫ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।

সাংহাইয়ের পত্রিকা শাইনডটসিএন শুক্রবার জানায়, বৃহস্পতিবার দিন শেষে হংকংয়ে ৫৩জন আক্রান্তে মধ্যে ১জনের মৃত্যু হয়। ম্যাকাওতে ১জনের মৃত্যু ঘটেছে । সেখানে আক্রান্তের সংখ্যা মাত্র ১০জন।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা আনুষ্ঠানিকভাবে করোনাভাইরাসজনিত এই রোগের নামকরণ করেছে কোভিড-১৯। করোনার প্রথম দুই অক্ষর (CO), ভাইরাসের প্রথম দুই অক্ষর (VI), ডিজিজের (রোগ) প্রথম অক্ষর ডি (D) এবং ২০১৯ সালে ভাইরাসটির উৎপত্তি হওয়ায় তাতে ১৯ যোগ করেই কোভিড-১৯ নামকরণ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত