আন্তর্জাতিক ডেস্ক

২৫ ফেব্রুয়ারি , ২০২০ ২৩:৪০

ইরানের উপ স্বাস্থ্যমন্ত্রী ও সাংসদ করোনাভাইরাসে আক্রান্ত

ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরচির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন উপদেষ্টা এ কথা জানিয়ে বলেছেন, ইরাজ হারিরচির সাথে সাথে এ ভাইরাসের আক্রান্ত হয়েছেন আরও একজন সাংসদ।

ইরানে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সবশেষ তথ্য জানাতেন হারিরচি। দেশটির সংবাদ মাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার ইরানের কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে করোনায় আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এর ফলে দেশটিতে এখন পর্যন্ত ১৫ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেলো।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যকেন্দ্রের প্রধান কিয়ানুশ জাহানপুর মঙ্গলবার বলেছেন, মৃতের সংখ্যা বাড়ার পাশাপাশি বেড়েছে আক্রান্তের সংখ্যা। তিনি জানান, এখন পর্যন্ত ৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

এদিকে ইরানে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে দেশটির সঙ্গে বিমান চলাচল স্থগিত করেছে সংযুক্ত আরব আমিরাত। অগ্রিম সতর্কতা হিসেবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে সরকারি ডব্লিউএএম সংবাদ সংস্থা জানিয়েছে, ইরান থেকে কোনো যাত্রী কিংবা মালামাল পরিবহন আপাতত স্থগিত করা হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাস যাতে আমিরাতেও ছড়িয়ে পড়তে না পারে, সে জন্যই এই পদক্ষেপ বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

চীনে ব্যাপকভাবে ছড়িয়ে পড়া নতুন এই ভাইরাসে ইরানে এখন পর্যন্ত ৯৫ জন আক্রান্ত হয়েছেন বলে সরকার ঘোষণা করলেও সংখ্যাটি আরও অনেক বেশি বলে অনেকের ধারণা। ইরানে হঠাৎ করেন নতুন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে উদ্বেগ জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক।

আপনার মন্তব্য

আলোচিত