আন্তর্জাতিক ডেস্ক

২৬ ফেব্রুয়ারি , ২০২০ ১১:০৪

করোনাভাইরাসে ইতালিতে মৃতের সংখ্যা বেড়ে ১১

চীনের পর ভয়াবহ কভিড-১৯-এর প্রাদুর্ভাব এখন ইতালিতে ছড়িয়ে পড়েছে। ভাইরাসটির ভয়াবহতা ইতালিকে জরুরি অবস্থা ঘোষণায় বাধ্য করেছে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) কভিড-২৯-এ আক্রান্ত হয়ে দেশটিতে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ জন। এছাড়া সরকারি হিসাবে দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩২২ জন।

মঙ্গলবার ইতালির মন্ত্রিপরিষদের জরুরি বৈঠকের পর রোমে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য তুলে ধরেন দেশটির ন্যাশনাল সিভিল প্রোটেকশন সার্ভিসের প্রধান অ্যাঞ্জেলো বোরেলি।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ইতালির পাঁচটি অঞ্চলে কভিড-১৯ সংক্রমণের ঘটনা রেকর্ড করা হয়েছে। ভাইরাসটিতে এ পর্যন্ত ৩২২ জন আক্রান্ত হয়েছে। এছাড়া পরিসংখ্যানে অন্তর্ভুক্ত মোট মৃত্যুর সংখ্যা ১১জন।

শেষ খবর পাওয়া পর্যন্ত, ইতালির লোম্বারদিয়ায় অঞ্চলে সর্বোচ্চ ২৪০ জন আক্রান্ত রয়েছে। এই অঞ্চলেই মারা গেছে নয়জন। ভেনেতো অঞ্চলে আক্রান্তের সংখ্যা ৪২ জন। সেখানে মারা গেছে দুজন। এছাড়া পিওমন্ত ও সিসিলি অঞ্চলে ৩ জন করে, লিগুরিয়া ও আদ্রিজে অঞ্চলে ১ জন করে আক্রান্ত হয়েছে। এর বাইরে লাছিও অঞ্চলে ৩, এমিলা রোমানিয়া অঞ্চলে ২৬ ও তোস্কানো অঞ্চলে ২ জন আক্রান্ত হয়েছেন।

এদিকে ইতালির বাংলাদেশ কন্সুলেট জেনারেল এক বিজ্ঞপ্তিতে উত্তর ইতালিতে অবস্থানরত বাংলাদেশিদের সতর্কতার সঙ্গে চলাচল করতে বলেছে। দেশটির বিভিন্ন জায়গায় প্রায় দুই লাখ বাংলাদেশি বসবাস করছে।

আপনার মন্তব্য

আলোচিত