আন্তর্জাতিক ডেস্ক

৩১ মার্চ, ২০২০ ১৪:২০

নিউ ইয়র্ক পৌঁছেছে সামরিক জাহাজ হাসপাতাল

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসেরে কারণে সৃষ্ট বিশ্বমহামারী কোভিড-১৯ রোগে ব্যাপক আক্রান্ত ও প্রাণহানির পর উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় নিউ ইয়র্কে পৌঁছেছে একটি সামরিক হাসপাতাল জাহাজ।

মবার (৩০ মার্চ) এক হাজার শয্যা বিশিষ্ট মার্কিন নৌ বাহিনীর ইউএসএনএস- কমফোর্ট জাহাজটি ম্যানহাটনে এসে ভিড়েছে।

এর আগে বিশ্বমহামারি কোভিড-১৯ পরিস্থিতির আরও অবনতি ঘটায়, সোমবার (৩০ মার্চ) প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নাগরিকদের ওপর আরোপ করা জরুরি বিধিনিষেধের সময়সীমা এপ্রিলের ৩০ তারিখ পর্যন্ত বাড়িয়েছেন।

এদিকে ৮৯৪ ফুট দীর্ঘ এ জাহাজটি শনিবার (২৮ মার্চ) ভার্জিনিয়ার নরফক থেকে ছেড়ে ম্যানহাটনে পৌঁছায়। জাহাজটিতে মোট ১২টি অপারেটিং কক্ষ রয়েছে।

অন্যদিকে করোনাভাইরাসে আগামী দুই সপ্তাহ ধরে আমেরিকা মৃত্যুহারে শীর্ষে থাকতে পারে এবং মহামারি কোভিড-১৯ প্রায় ২ লাখ আমেরিকান প্রাণ হারাতে পারে বলে সিনিয়র বিজ্ঞানী ও করোনাভাইরাস প্রতিরোধে হোয়াইট হাউজের বিশেষ টাস্কফোর্সের প্রধান ডা.অ্যান্থনি ফোসি ‘ভয়ংকর’ পূর্বাভাস দিয়েছেন।

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারী কোভিড-১৯ এ যুক্তরাষ্ট্রে মঙ্গলবার (৩১ মার্চ) পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক লাখ ৬৫ হাজার, মৃত্যু হয়েছে ৩ হাজার ১৮০ জনের। চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন পাঁচ হাজার ৫০৭ জন।

আপনার মন্তব্য

আলোচিত