সিলেটটুডে ডেস্ক

০৪ এপ্রিল, ২০২০ ১৬:১৬

তাবলিগকে দায়ী করাকে মুসলিমবিরোধী ক্যাম্পেইন বলছেন অরুন্ধতী রায়

দিল্লির তাবলিগ জামাতে অংশ নেওয়া কয়েক জনের শরীরে নভেল করোনাভাইরাস পাওয়ার পর ভারতের কয়েকটি সংবাদমাধ্যমে যেভাবে খবর প্রচারিত হচ্ছে তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বুকারজয়ী ভারতীয় ঔপন্যাসিক ও লেখক অরুন্ধতী রায়।

দ্য গড অব স্মল থিংসখ্যাত এই লেখক বিখ্যাত ব্যবসা-বাণিজ্যবিষয়ক দৈনিক পত্রিকা ফিন্যান্সিয়াল টাইমসে লেখা নিজের কলামে বলেছেন, এটি মুসলিমদের কলঙ্কিত করার চক্রান্ত।

‘দ্য প্যানডেমিক ইজ অ্যা পোর্টাল’ শিরোনামের নিবন্ধে অরুন্ধতী লিখেছেন, ‘এখানে (ভারতে) অর্থনৈতিক দুরবস্থা চলছে। চলছে রাজনৈতিক অস্থিরতা। এর ভেতর মূলধারার গণমাধ্যম ২৪/৭ ঘণ্টা মুসলিম বিরোধী ক্যাম্পেইন মেশাচ্ছে। তাবলিগ জামাত নামের একটি সংগঠন লকডাউনের আগে যে সভা করেছে ভাইরাস ছড়ানোর জন্য তাকে সুপার স্প্রেডার বলা হচ্ছে।’

ভাষার এমন ব্যবহারকে চক্রান্ত মনে করেন তিনি, ‘সার্বিক সুর শুনে হচ্ছে জিহাদের মতো মুসলিমরাই ভাইরাস ডেকে এনেছে।’

ভারতীয় গণমাধ্যম জানাচ্ছে, সেদেশে করোনাভাইরাস সংক্রমণ লাফিয়ে বাড়ছে। প্রতি ঘণ্টায় প্রায় ২০ জন করে এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন!

আগের সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৭৮ জন।

শনিবার সকালে দ্য হিন্দু’র দেওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ৯১ জন।

অরুন্ধতীর শঙ্কা, করোনাভাইরাসে ভারতের আরও বিপদ হবে। মানুষ ঘরে অসুস্থ হয়ে সেখানেই মারা যাবে। এমন অনেক গল্প কোনোদিন জানা যাবে না!

আপনার মন্তব্য

আলোচিত