Advertise

নিজস্ব প্রতিবেদক

২৩ মে, ২০২০ ২১:৩৪

১ টাকা দিয়ে ২০০ টাকার ঈদের বাজার

করোনাকালে অসহায় মানুষদের সাহায্যার্থে এগিয়ে আসা স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন এবার ঈদকে সামনে রেখে ১ টাকা দিয়ে ২০০ টাকার মূল্যমানের ঈদের বাজারের ব্যবস্থা করেছে। শনিবার এই অভিনব ঈদের বাজারের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠনটি।

সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমের ভেরিফায়েড পেজে দেওয়া এক পোস্টে বিদ্যানন্দ জানায়, এক টাকায় ঈদের বাজার! ব্যাগ ভর্তি করে শেষবার কবে বাজার করেছিলেন, তা জলিল চাচা ভুলে গেছেন। আজ অনেক আশা নিয়ে এসেছেন ঈদের বাজার করতে, হাতে ব্যাগ আর পকেটে এক টাকা। সেমাই নিলেন, চিনি নিলেন, সাথে দুধ, বিস্কিটসহ অনেক কিছু। দুশ্চিন্তার মুখে হাসির আভা দেখা যাচ্ছে যাওয়ার পথে।

বিজ্ঞাপন

বিদ্যানন্দ আরও জানায়, তিনি একা নন, আজ বিভিন্ন পাড়া থেকে বাজার করতে এসেছেন আমাদের স্টলে। ২০০ টাকার সম পরিমাণ পণ্য নিতে পারেন মাত্র এক টাকার বিনিময়ে। ঈদের দিনে দানে নয়, বরং কেনা খাবারে আহার হোক এটাই ছিলো আমাদের প্রত্যাশা।

উল্লেখ্য, স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন করোনার আগে থেকেই অসহায় মানুষদের জন্যে একটাকার আহার ব্যবস্থা প্রচলন করেছে। করোনাকালে সংগঠনটি চিকিৎসক ও স্বাস্থ্যসেবাকর্মীদের পিপিই প্রদানসহ ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে।

বিদ্যানন্দের স্বেচ্ছাসেবক, বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবিসহ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের মাধ্যমে সারাদেশে ত্রাণ বিতরণ করছে তারা।

আপনার মন্তব্য

আলোচিত