সিলেটটুডে ডেস্ক

০৪ জুন, ২০২০ ২৩:১১

৭ গন্তব্যে বিমানের চার্টার্ড ফ্লাইটের অফার

করোনাভাইরাসের কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ ছিল দুই মাসের বেশি। এ সময় রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইনস বিমানকে বিশাল অঙ্কের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়। উড়োজাহাজ না চালিয়েও শুধু রক্ষণাবেক্ষণের জন্য কোটি টাকা ব্যয় করতে হয়েছে বিমানকে।

বিজ্ঞাপন

সাধারণ ছুটি, লকডাউন শেষে গত গত ১ জুন থেকে শর্তসাপেক্ষে বিমানসহ দেশীয় সব এয়ারলাইনস স্বল্প পরিসরে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চালু করেছে। তবে শুরু থেকেই যাত্রী পাচ্ছে না বিমান। ফলে ফ্লাইট বন্ধেরও ঘোষণা দিতে হয়েছে তাদের।

এদিকে, সরকার এখনো আন্তর্জাতিক ফ্লাইট চালুর বিষয়ে কোনা নিদের্শনা দেয়নি। আর তাই বিমান আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে এবার তাদের উড়োজাহাজ চার্টার্ড ফ্লাইটের অফার ঘোষণা করেছে।

বিমানের ডিজিএম (পিআর) তাহেরা খন্দকার জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইনস অভ্যন্তরীণ ৭টি গন্তব্যে ফ্যামিলি ট্রিপে চার্টার্ড ফ্লাইট এর অফার দিচ্ছে।

এজন্য যাওয়া-আসা মিলিয়ে মাত্র ৩ থেকে ৫ লাখ টাকা দিতে হবে বিমানকে। এক্ষেত্রে সর্বোচ্চ ৫ ঘণ্টা গ্রাউন্ড টাইম বরাদ্দ থাকবে, চার্টার্ড ফ্লাইটের ভাড়া বিমানের ৭টি অভ্যন্তরীণ গন্তব্যের জন্য প্রযোজ্য হবে। ৫ ঘণ্টার অতিরিক্ত গ্রাউন্ড সময়ের জন্য অতিরিক্ত চার্জ দিতে হবে। ভাড়ার জন্য এই নম্বরে যোগাযোগ ০১৭৭৭৭১৫৫০৪, ০১৭৭৭৭১৫৫১৩ করা যাবে।

আপনার মন্তব্য

আলোচিত