নিজস্ব প্রতিবেদক

৩১ অক্টোবর, ২০১৫ ১৫:৩৩

এবার ব্লগার রণদীপম, প্রকাশক টুটুল ও কবি তারিককে কুপিয়ে জখম

রাজধানীর ধানমমন্ডিতে এবার একসাথে তিন ব্লগার লেখক ও প্রকাশকের উপর হামলার ঘটনা ঘটেছে। শনিবার দুপুরে ব্লগার ও লেখক রণদীপম বসু, শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রশীদ টুটুল ও কবি তারেক রহিমকে কুপিয়ে আহত করে দুবৃত্তরা।

রণদীপম বসু'র শ্যালক অর্ণব জনান, ধানমন্ডিতে প্রকশনা প্রতিষ্ঠান শুদ্ধস্বরের অফিসে অফিসে বসে আড্ডা দিচ্ছিলেন তিনজন। দুপুরের দিকে আচমকা কয়েকজন যুবক এসে তাদের এলোপাতাড়ি কুপাতে থাকে। অর্ণবের ধারণা জঙ্গিরাই এই হামলা চালিয়েছে।

জঙ্গিদের হামলায় নিহত মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও বিজ্ঞানমনস্ক লেখক অভিজিৎ রায়ের বইয়ের প্রকাশনা সংস্থা ‘শুদ্ধস্বর’র স্বত্ত্বাধিকারী আহমেদুর রশীদ টুটুল দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়েছেন।

শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রশীদ টুটুল ছিলেন ব্লগার লেখক অভিজিৎ রায়ের একাধিক বইয়ের প্রকাশক। এ প্রকাশনা সংস্থা থেকে ২০১৫ সালের বইমেলায় প্রকাশিত হয়েছিল অভিজিৎ রায় ও মীজান রহমানের যৌথ লেখা ‘শূন্য থেকে মহাবিশ্ব’। এছাড়াও শুদ্ধস্বর প্রকাশনী থেকেই বের হয়েছিল অভিজিৎ রায়ের ‘সমকামিতা’, ‘অবিশ্বাসের দর্শন’, ‘ভালবাসা কারে কয়’ নামক বইগুলো।

আহমেদুর রশীদ টুটুল শুদ্ধস্বরের প্রকাশক। তিনি নিজেও একজন কবি। তার নিজের লেখা বইগুলো হলো ‘দুর্বালতাগুচ্ছ’ মৃত ঘোড়ার হ্রেস্বা’।

অভিজিতকে কুপিয়ে হত্যার ১দিন পর গত ২৮ ফেব্রুয়ারী তাকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হত্যার হুমকি দেওয়া হয়েছিলো। হুমকি পেয়ে মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেছিলেন তিনি।

রণদীপম বসু লেখক-গবেষক।

 

এরআগে রণদীপম নিজেই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে হামলার কথা জানান। 

হামলার পর পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় এই হামলার খবর নিশ্চিত করে ব্লগার আরিফ জেবতিক লিখেছেন, ব্লগার অভিজিৎ এর প্রকাশক টুটুল ভাই, ব্লগার রণদীপম বসু, তারেকের উপর একটু আগে হামলা হয়েছে।

 

আপনার মন্তব্য

আলোচিত