নিজস্ব প্রতিবেদক

৩১ অক্টোবর, ২০১৫ ১৬:৩৬

শুদ্ধস্বরে হামলা: টুটুলের শারীরিক অবস্থা নিয়ে বিভ্রান্তি, তিনজনেরই অবস্থা গুরুতর

শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রশীদ টুটুল এখনো বেঁচে আছেন। তবে তাঁর অবস্থা সঙ্কটাপন্ন। টুটুল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। আহত তিনজনের জন্যই  প্রচুর রক্তের প্রয়োজন বলে জানিয়েছেন হাসপাতালে উপস্থিত টুটুলের বন্ধুরা। রক্তের গ্রুপ ও পজেটিভ এবং বি পজেটিভ। 

শনিবার দুপুরে রাজধানীর ধানমমন্ডিতে শুদ্ধস্বর প্রকাশনিতে ঢুকে একসাথে তিন ব্লগার লেখক ও প্রকাশকের উপর হামলা চালানো হয়। ব্লগার ও লেখক রণদীপম বসু, শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রশীদ টুটুল ও কবি তারেক রহিমকে কুপিয়ে আহত করে দুবৃত্তরা।

টুটুল গত ফেব্রুয়ারিতে খুন হওয়া লেখক ও ব্লগার অভিজিত রায়ের বইয়ের প্রকাশক। অভিজিত রায়ের বই প্রকাশের জন্য তিনি বিভিন্ন সময় হুমকী পেয়ে আসছিলেন।

রণদীপম বসু'র শ্যালক অর্ণব জনান, ধানমন্ডিতে প্রকশনা প্রতিষ্ঠান শুদ্ধস্বরের অফিসে অফিসে বসে আড্ডা দিচ্ছিলেন তিনজন। দুপুরের দিকে আচমকা কয়েকজন যুবক এসে তাদের এলোপাতাড়ি কুপাতে থাকে। তখন তারিক অর্ণবের ধারণা রহিমের কোমরে গুলিও করা হয়। জঙ্গিরাই এই হামলা চালিয়েছে বলে ধারণা করছেন স্বজনরা।

সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমের দুঃখ প্রকাশ : দুটি টেলিভিশন চ্যানেলের ব্রেকিং নিউজ এবং কয়েকজন ব্লগারের সঙ্গে যোগাযোগের সূত্র ধরে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম টুটুলের মৃত্যুর খবর প্রকাশ করে। পরবর্তীতে জানা যায় তিনি বেঁচে আছেন। এই ভুল সংবাদের জন্য সিলেটটুডে দুঃখ প্রকাশ করছে এবং টুটুলসহ আহত সকলের আরোগ্য কামনা করছে।

 

আপনার মন্তব্য

আলোচিত