সিলেটটুডে ডেস্ক

১৯ এপ্রিল, ২০২১ ১১:৪৬

৭ দিনের রিমান্ডে মামুনুল হক

রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় নাশকতার অভিযোগে করা মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মামুনুল হকের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১৯ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী এ আদেশ দেন।

এর আগে সোমবার বেলা ১১টা ৯ মিনিটের দিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এদিন ২০২০ সালের মোহাম্মদপুর থানার একটি ভাঙচুর ও নাশকতার মামলায় তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

আসামিপক্ষের আইনজীবী জয়নাল আবেদীন মেসবাহ প্রমুখ রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু ও আজাদ রহমানসহ রাষ্ট্রপক্ষের আইনজীবীরা রিমান্ডের পক্ষের শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে তাকে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এদিকে পুরান ঢাকার নিম্ন আদালত চত্বর ও আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সকাল থেকেই চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের আশপাশের এলাকায় সাধারণ লোকজন, আইনজীবী ও বিচারপ্রার্থীদের কঠোর তল্লাশির আওতায় রাখা হয়েছে।

গতকাল রোববার রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে বেলা ১২টার দিকে মামুনুল হককে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ২০২০ সালে মোহাম্মদপুরে একটি ভাঙচুরের মামলায় মামুনুলকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এছাড়াও গত ২৬ মার্চ দেশের বিভিন্ন স্থানে নাশকতা করার অভিযোগে হেফাজত নেতাদের বিরুদ্ধে মামলা হয়েছে। মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের বিরোধিতাকালে সহিংস পরিস্থিতির সৃষ্টি হয়। এছাড়া হেফাজতে ইসলাম হরতাল দিলে ওইদিনও নাশকতা চালানো হয়। এসব অভিযোগে হেফাজতের বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি সোনারগাঁওয়ের একটি রিসোর্টে নারীসহ অবরুদ্ধ হন মামুনুল হক। ঘটনার দিন সোনারগাঁও রয়েল রিসোর্টে হামলা ও ভাঙচুরের ঘটনায় হেফাজতের নেতাকর্মী‌দের আসামি করে তিনটি মামলা হয়। এরমধ্যে একটি মামলায় মামুনুল হক প্রধান আসামি।

আপনার মন্তব্য

আলোচিত