সিলেটটুডে ডেস্ক

১৫ জুলাই, ২০২১ ১৩:২৬

আঠারোর্ধ্ব শিক্ষার্থীরা পাবেন করোনার টিকা

শিক্ষার্থীদের করোনাভাইরাসরোধী টিকার আওতায় আনতে টিকা গ্রহণের বয়সসীমা ১৮ বছর করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসে (বিসিপিএস) ঢাকা মেডিক্যাল কলেজ হাপাতালের কোভিড আইসিইউ ও আউটপেসেন্ট ডিপার্টমেন্ট প্রসিডিওর (ওপিডি) উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ইতোমধ্যে করোনাবিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি এ ব্যাপারে সরকারের কাছে পরামর্শ দিয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনাও হয়েছে। শিগগিরই এ ব্যাপারে সিদ্ধান্ত আসবে।’

টিকা গ্রহীতাদের বয়সসীমা ১৮ তে নামিয়ে আনার ব্যাপারে আগেই সুপারিশ করেছে দেশে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। এ বিষয়ে কমিটি থেকে বুধবার একটি বিবৃতিও পাঠানো হয়।

সরকারি নিয়ম অনুযায়ী এতদিন শুধু ৩৫ বছরের বেশি বয়সীরাই নিবন্ধন করতে পারতেন।

বিবৃতিতে টিকার আওতায় দ্রুত আরও বেশি মানুষকে আনতে টিকার গ্রহীতাদের বয়সসীমা ১৮ তে নামিয়ে আনা, এনআইডিবিহীন জনসাধারণকে টিকার আওতায় আনা, রেজিস্ট্রেশন সহজীকরণ ইত্যাদি বিষয়ে সরকারকে দ্রুত সিদ্ধান্ত নেয়ার অনুরোধ করা হয়।

দেশে এখন আর কোনো টিকা সংকট নেই বলে দাবি স্বাস্থ্যমন্ত্রীর। তিনি জানান, চীন থেকে সম্প্রতি ২০ লাখ টিকা এসেছে। এই টিকার বাইরে দেশটি থেকে আরও দেড় কোটি টিকা আসবে। পাশাপাশি কোভ্যাক্স থেকে চলতি মাসেই অ্যাস্ট্রাজেনেকা ও মডার্নার টিকা আসবে।

আপনার মন্তব্য

আলোচিত