সিলেটটুডে ডেস্ক

১৭ জুলাই, ২০২১ ১৬:২৩

ফের ভাসানচর ছেড়ে পালানোর সময় ২০ রোহিঙ্গা আটক

ফের ভাসানচর থেকে পালানোর সময় চট্টগ্রামের মিরসরাই থেকে নারী, শিশুসহ ২০ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। উপজেলার জোরারগঞ্জ থানার ইছাখালী বঙ্গবন্ধু ইকোনমিক জোন এলাকা থেকে শনিবার (১৭ জুলাই) ভোর সাড়ে পাঁচটার দিকে দায়িত্বরত আনসার সদস্য তাদের আটক করে পুলিশে দেন।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর হোসেন মামুন বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃত ২০ জনের মধ্যে চারজন পুরুষ, পাঁচ নারী ও ১১টি শিশু রয়েছে।

আটককৃতরা হলেন, আব্দুর রহমান (২৭), তার স্ত্রী সেতারা বেগম (২০), তাদের তিন শিশুসন্তান রুমানা, নূর ফাতেমা ও মো. আয়াজ। এছাড়া মো. ছাব্বির (২৬), তার স্ত্রী সঞ্চিতা বেগম (২২), তাদের তিন শিশুসন্তান জান্নাত আরা, কিসমত আরা বেগম ও মরিয়ম, রাজিয়া বেগম (২৩), তার দুই সন্তান আবুল কাশেম ও ওসমান গনি, নুরুল করিম (২০),  ছালমা খাতুন (৫০), মো. জামাল (২৪), নূর কায়দা (২৫), তার তিন সন্তান মো. আয়াত, জান্নাত আরা ও সেতারা বেগম।

ওসি নূর হোসেন মামুন বলেন, ‘শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে ১১টি শিশুসহ ৯ জন নারী-পুরুষের গতিবিধি দেখে সন্দেহ হয় ইকোনমিক জোনে দায়িত্বরত আনসার সদস্যদের। পরে তারা পরিচয় জিজ্ঞেস করলে ভাসানচর থেকে পালিয়ে আসার কথা স্বীকার করেন।’

পরে পুলিশ তাদের ঘটনাস্থল থেকে আটক করে। প্রাথমিক জিজ্ঞেসাবাদে তারা কক্সবাজারের টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশে পালিয়ে আসার কথা স্বীকার করেছেন।

আটক রোহিঙ্গাদের বিরুদ্ধে আনসার সদস্য বোরহান উদ্দিন একটি মামলা করেছেন। বিকেলে তাদের চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হবে বলে জানান ওসি নূর হোসেন মামুন।

এর আগে একই এলাকা থেকে ১১ জুলাই ১৮ রোহিঙ্গা ও ২২ জুন ১৪ রোহিঙ্গাকে ভাসানচর থেকে পালিয়ে আসার সময় আটক করেছে জোরারগঞ্জ থানার পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত