সিলেটটুডে ডেস্ক

১৭ জুলাই, ২০২১ ১৮:৪৯

করোনাকালে কিন্ডারগার্টেনে পরীক্ষা, জরিমানার পর সিলগালা

দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। এ অবস্থায় সরকা‌রি নিষেধাজ্ঞা না মেনে বরিশালের বাবুগ‌ঞ্জে একটি কিন্ডারগার্টেন খোলা রেখে শিশুশিক্ষার্থী‌দের পরীক্ষা নেয়ায় স্কুলটিকে সিলগালা করা হ‌য়ে‌ছে।

উপ‌জেলার রহমতপুর ইউ‌নিয়‌নের ক‌লেজ গেট এলাকার বর্ণমালা কিন্ডারগা‌র্টেনে শ‌নিবার সকালে অভিযান চালায় ভ্রাম‌্যমাণ আদালত। পর বেলা ১১টার দিকে সিলগালা করার পাশাপাশি কিন্ডারগ‌া‌র্টেনের প‌রিচালককে জরিমানা করা হয়।

বাবুগঞ্জ উপজেলা প্রশাসন সূত্র থেকে জানা যায়, সকালে গোপন সূত্রে ওই কিন্ডারগার্টেন খোলা রেখে শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার খবর পাওয়া যায়। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান বর্ণমালা কিন্ডারগার্টেনে পুলিশ নিয়ে অভিযান চালান।

এ সময় স্কুলের শিক্ষকরা শিক্ষার্থীদের পরীক্ষা নিচ্ছিলেন। পরে কিন্ডারগার্টেনের পরিচালক অপু চন্দ্র দাসকে ধরে ফেলে পুলিশ। এরপর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা ও কিন্ডারগার্টেনটি সিলগালা করা হয়।

ভ্রাম‌্যমাণ আদাল‌তের নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান বলেন, ‘জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’

আপনার মন্তব্য

আলোচিত