সিলেটটুডে ডেস্ক

০৩ আগস্ট, ২০২১ ১৫:৪০

টিকা না নিয়ে রাস্তায় বের হলেই শাস্তি

১১ আগস্টের পর ভ্যাকসিন ছাড়া কেউ মুভমেন্ট করলে শাস্তির মুখোমুখি হতে হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক। তিনি বলেছেন,  টিকা গ্রহণসহ আনুষঙ্গিক কাজ করতে ১০ আগস্ট পর্যন্ত সময় দেওয়া হচ্ছে, যাতে সবাই ১১ আগস্ট কাজে যোগ দিতে পারে।

মঙ্গলবার (৩ আগস্ট) ভার্চুয়ালি আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সচিবালয়ে মন্ত্রী এ তথ্য জানান।

তিনি বলেন, ‌‘সবাইকে ভ্যাকসিন নিতে হবে। দেশব্যাপী ১৪ হাজার কেন্দ্রে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। ১১ তারিখ থেকে কঠোরভাবে প্রয়োগ করবে।’

মোজাম্মেল হক বলেন, টিকা নেওয়ার বিষয়টি এমনভাবে করা হয়েছে, যেখান থেকেই তিনি টিকা নেবেন সঙ্গে সঙ্গে তা ওয়েবসাইটে চলে যাবে। কেউ অসত্য তথ্য দিয়ে কাজে যোগ দিতে পারবে না। আইন শৃঙ্খলাবাহিনীর কাছে ধরা পড়ে যাবে।

এ সময় মন্ত্রী উল্লেখ করেন, আইন না করলেও অধ্যাদেশ জারি করে হলেও শাস্তি দেওয়ার ক্ষমতা দেওয়া হবে। যেহেতু সংসদ বন্ধ তাই আইন পাস করা সম্ভব নয়।

এর আগে করোনার সংক্রমণরোধে সব ধরনের অফিস বন্ধ রেখে গত ১ থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ কার্যকর করে সরকার। এরপর কোরবানির ঈদের আগে গত ১৫ জুলাই থেকে আট দিনের জন্য সব বিধিনিষেধ তুলে নেওয়া হয়।

গত ২৩ জুলাই থেকে সকাল ৬টা থেকে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত ১৪ দিনের কঠোর বিধিনিষেধ জারি করে সরকার। তবে এর মধ্যেই গত রবিবার থেকে খুলে দেয়া হয়েছে রপ্তানিমুখী শিল্প ও কলকারখানা।

আপনার মন্তব্য

আলোচিত