সিলেটটুডে ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০২১ ১২:০৬

গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু

ফাইল ছবি

দেশে করোনার গণটিকাদান কর্মসূচির দ্বিতীয় ডোজ আজ থেকে শুরু হয়েছে। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ৯ টায় দেশব্যাপী একযোগে শুরু হওয়া এই কার্যক্রম চলবে বিকেল ৫টা পর্যন্ত।

টিকা গ্রহণকারীরা প্রথম ডোজ যে কেন্দ্রে নিয়েছেন দ্বিতীয় ডোজও সেই একই কেন্দ্রে নিতে হচ্ছে। টিকাদান শুরুর প্রথম দুই ঘণ্টা শুধু বয়স্ক ও নারীদের টিকা দেওয়া হচ্ছে।

প্রতিটি ইউনিয়ন, সিটি করপোরেশন, পৌরসভাসহ দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলে আগের কেন্দ্রগুলোতেই দ্বিতীয় ডোজ টিকা পাচ্ছে মানুষ।

এদিকে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরুর সময় সকাল ৯টা হলেও বিভিন্ন কেন্দ্রে তার আগেই টিকা প্রত্যাশীরা ভিড় জমাতে থাকেন। সকাল ৯টার মধ্যেই অনেক কেন্দ্রে দীর্ঘ সারি দেখা যায়।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রথম ডোজ টিকা নেওয়া প্রত্যেককে দ্বিতীয় ডোজের জন্য আগেভাগেই খুদে বার্তা পাঠানো হয়েছে। সে অনুযায়ী নির্দিষ্ট তারিখ ও আগের কেন্দ্রে (প্রথম ডোজ যে কেন্দ্রে নিয়েছিলেন) গিয়ে প্রত্যেকেই টিকা নিতে পারবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, গণটিকাদান কর্মসূচির দ্বিতীয় ডোজ দিতে প্রথম ডোজের কেন্দ্রগুলো নির্দিষ্ট সময়ের জন্য চালু করা হবে এবং টিকাদান শেষে আবার বন্ধ হয়ে যাবে।

এ সময়ের মধ্যেই প্রথম ডোজ নেওয়া প্রত্যেককে দ্বিতীয় ডোজ দেওয়া হবে। পরে স্থায়ী কেন্দ্র যেগুলো আছে, সেগুলোয় আগের মতোই টিকাদান কর্মসূচি চলবে।

আপনার মন্তব্য

আলোচিত