সিলেটটুডে ডেস্ক:

২০ অক্টোবর, ২০২১ ০০:১৫

পূজামণ্ডপে লাইভে আসা ফয়েজ দুই দিনের রিমান্ডে

কুমিল্লা নগরীর একটি পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ পাওয়ার অভিযোগ তুলে ফেসবুকে লাইভ করে সাম্প্রদায়িক উসকানি ছড়ানো ফয়েজ আহমেদকে দুই দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

ফয়েজকে মঙ্গলবার দুপুরে কুমিল্লার ১ নম্বর আমলি আদালতে তুলে ৭ দিনের রিমান্ডের আবেদন করে কোতোয়ালি থানা পুলিশ। শুনানি শেষে জ্যেষ্ঠ বিচারিক হাকিম বেগম নুসরাত জাহান দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

১৩ অক্টোবর রাতে কুমিল্লার শহরের মনোহরপুর এলাকা থেকে ফয়েজ আহমেদকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ।

কুমিল্লা আদর্শ সদর উপজেলার রঘুরামপুর গ্রামের ফয়েজ ১৩ অক্টোবর নানুয়ার দিঘির পাড়ের একটি পূজামণ্ডপে কোরআন শরিফ পাওয়ার কথা জানায় ফেসবুক লাইভে। মুহূর্তে সেই লাইভ ভাইরাল হওয়া পর কুমিল্লাসহ সারা দেশে ছড়িয়ে পড়ে উত্তেজনা। এদিকে কুমিল্লাজুড়ে বিভিন্ন মণ্ডপে ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার মাইনুদ্দিন, ইমরানুল হক ও রাশেদকেও কারাগারে পাঠিয়েছে আদালত।

বিকেলে তাদের ১ নম্বর আমলি আদালতে তোলা হলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম বেগম নুসরাত জাহান কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তারা সবাই নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দা। কুমিল্লা শহরের বিভিন্ন এলাকায় সোমবার রাতভর অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

পূজামণ্ডপ ভাঙচুরের ঘটনায় এ নিয়ে ৪৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ফয়েজ আহমেদের রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর।

আপনার মন্তব্য

আলোচিত