সিলেটটুডে ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০২২ ১৬:৫৪

রূপনা চাকমার বাড়ি করে দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রী

দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনকারী বাংলাদেশের নারী ফুটবল দলের গোলকিপার রূপনা চাকমাকে বাড়ি তৈরি করে দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রূপনার নিজ জেলা রাঙামাটিতেই বাড়িটি তৈরি করে দেয়া হবে। বিষয়টি বুধবার প্রধানমন্ত্রী প্রেস উইংয়ের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

দক্ষিণ এশিয়ার সেরা নারী গোলকিপার রূপনার বাড়ি রাঙামাটির নানিয়ারচর উপজেলায়। গ্লাভস হাতে দক্ষতার সঙ্গে বাংলাদেশের গোলপোস্ট সামাল দিলেও, তার নিজের বাড়ির অবস্থা জরাজীর্ণ।

সামাজিক যোগাযোগমাধ্যমের তার জীর্ণ বাড়ির ছবি ভাইরাল হয়েছে। জাতিসংঘ সদর দপ্তরে ৭৭তম সাধারণ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অবস্থানরত প্রধানমন্ত্রী দেখেছেন সেই ছবি।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সংবাদমাধ্যমকে জানিয়েছেন, যুক্তরাষ্ট্র থেকেই রূপনার পরিবারের জন্য একটি বাড়ি তৈরির নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা।

কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সোমবার স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে ষষ্ঠতম আসরে সাফ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের নারীরা।

পুরো আসরে একটি গোলই হজম করতে হয়েছে বাংলাদেশকে। সেটিও ফাইনালের দিন। এ ছাড়া বাংলাদেশের বিপক্ষে আর কোনো প্রতিপক্ষ গোল করতে পারেনি। যার কৃতিত্ব দলের রক্ষণভাগের সঙ্গে রূপনার।

দেশে ফেরার পর ছাদ খোলা বাসে যখন রূপনা ও সতীর্থরা বিমানবন্দর থেকে বাফুফে ভবন যাচ্ছিলেন তখনই যুক্তরাষ্ট্র থেকে এসেছে এ খবর।

আপনার মন্তব্য

আলোচিত