সিলেটটুডে ডেস্ক

১৭ জানুয়ারি, ২০১৬ ১৫:৪৬

'মৌলবাদীদের আস্ফালনে সাংস্কৃতিক কর্মকাণ্ড থামবে না'

ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিমাসে সাংস্কৃতিক উৎসব করা হবে বলে ঘোষণা দিয়েছেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

রোববার (১৭ জানুয়ারি) দুপুর দেড়টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
 
লাকী বলেন, মৌলবাদীদের আস্ফালনে ব্রাহ্মণবাড়িয়ার সাংস্কৃতিক কর্মকাণ্ড থমকে যাবে না। তারা সাংস্কৃতিক কর্মকাণ্ড স্তব্ধ করে দিতে চাইলেও আবার ঘুরে দাঁড়াতে হবে। 

তিনি আরো বলেন, সংস্কৃতি হলো সভ্যতার পরিচয়। যাদের পাকিস্তানি জঙ্গিপনা অনুকরণের শিক্ষা দেওয়া হয় তারাই এর উপর আঘাত হেনেছে। এটাকে তুচ্ছভাবে দেখার সুযোগ নেই। তাদের সনাক্ত করে এমন বিচার করতে হবে যেন ভবিষ্যতে এমন ঘটনা না ঘটায়। 

এর আগে মাদ্রাসা ছাত্রদের হামলা ও অগ্নিসংযোগে নিশ্চিহ্ন হয়ে যাওয়া ব্রাহ্মণবাড়িয়ার ‘দি অালাউদ্দিন সঙ্গীতাঙ্গণ’ পরিদর্শন করেন তিনি।

শিল্পকলা একাডেমির সম্পাদক ওসমান গণি সজিবের সঞ্চালনায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

এতে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মশিউর রহমান, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অমৃত লাল সাহা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি সৈয়দ মিজানুর রেজা, সাহিত্য একাডেমির সভাপতি জয়দুল হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত