সিলেটটুডে ডেস্ক

১১ এপ্রিল, ২০২৪ ০৭:৫৫

ঈদে পরিবারের সঙ্গে কথা বলতে পেরেছেন জিম্মি ২৩ নাবিক

ছবি : সংগৃহীত

ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুর কবলে পড়া এমভি আবদুল্লাহ জাহাজের নাবিকরা ঈদ উদযাপন করেছেন। তারা ঈদের নামাজ শেষে খেয়েছেন মুরগি, পোলাও আর সেমাই। সুযোগ পেয়েছেন পরিবারের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়ের।

বুধবার ১০ এপ্রিল জিম্মি জাহাজে এভাবেই ঈদ উদযাপন করেছেন বন্দি থাকা ২৩ নাবিক। নাবিকদের পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, নাবিকরা শারীরিক ও মানসিকভাবে ভালো আছেন।

জাহাজে থাকা এক শীর্ষ কর্মকর্তার স্ত্রী গণমাধ্যমকে বলেন, ‘ঈদের নামাজ শেষ করে কথা বলেছেন নাবিকরা। সবাই একসঙ্গে ঈদের নামাজ আদায় করেছেন। ঈদ উপলক্ষে বিশেষ রান্নার আয়োজন করা হয়েছে। সবাই মুরগি, পোলাও এবং সেমাই খেয়েছেন। তারা সবাই পরিবারের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন।’

জাহাজের মালিক পক্ষ কবির গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম বলেন, ‘জাহাজে নাবিকরা ঈদের নামাজ আদায় করেছেন। এ ছাড়া জাহাজে ঈদ উপলক্ষে বিশেষ রান্নাও হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমাদের চেষ্টা রয়েছে এপ্রিল মাসের মধ্যেই নাবিক ও জাহাজটি দেশে ফিরিয়ে আনার।’

গত ১২ মার্চ মোজাম্বিক থেকে সংযুক্ত আরব আমিরাত যাওয়ার পথে ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুরা বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ ছিনতাই করে। বর্তমানে জাহাজটি সোমালিয়া উপকূল থেকে দেড় নটিক্যাল মাইল দূরে নোঙর করা অবস্থায় আছে।

আপনার মন্তব্য

আলোচিত