সিলেটটুডে ডেস্ক

০৪ ফেব্রুয়ারি , ২০১৬ ২৩:৪৬

‘সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক আমলে ভুল সাংবাদিকতা করেছি’, মাহফুজ আনামের স্বীকারোক্তি (ভিডিও)

সেনাবাহিনী নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে মিথ্যা সংবাদ পরিবেশন করে ভুল সাংবাদিকতা করার কথা অকপটে স্বীকার করেছেন ইংরেজি দৈনিক ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম।

প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের সরবরাহ করা ‘শেখ হাসিনার বিরুদ্ধে দুর্নীতির খবর’ যাচাই ছাড়া প্রকাশ করা ছিল তাঁর সাংবাদিকতা জীবনের সবচেয়ে বড় ভুল। বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের এক টক শোতে এমনটাই স্বীকার করে নিলেন প্রভাবশালী এই সাংবাদিক।

ইংরেজি দৈনিকটির ২৫ বছর পূর্তি উপলক্ষে বুধবার রাতে বেসরকারি টেলিভিশন স্টেশন এটিএন নিউজে এক আলোচনা অনুষ্ঠানে প্রশ্নের মুখে মাহফুজ আনামের এই স্বীকারোক্তি আসে।

তিনি বলেন, “এটা আমার সাংবাদিকতার জীবনে, সম্পাদক হিসেবে ভুল, এটা একটা বিরাট ভুল। সেটা আমি স্বীকার করে নিচ্ছি।”

মুন্নী সাহার সঞ্চালনায় এই অনুষ্ঠানে মাহফুজ আনাম গণমাধ্যমের স্বাধীনতা, দায়িত্বশীলতা নিয়ে কথা বলেছিলেন।

সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকার আমলে ডেইলি স্টারের বিতর্কিত ভূমিকার প্রসঙ্গ শুরুতেই সঞ্চালক তুললে তা অস্বীকার করেন মাহফুজ আনাম। তবে পরবর্তীতে ভুল খবর প্রকাশ করার কথা নিজেই স্বীকার করেন।

অনুষ্ঠানের আলোচক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ‘হেড অফ কারেন্ট অ্যাফেয়ার্স ও এডিটোরিয়াল পলিসি কো-অর্ডিনেটর’ গাজী নাসিরউদ্দিন আহমেদ মাইনাস  টু ফুর্মুলা বাস্তবায়নের ক্ষেত্র প্রস্তুত করতে ডেইলি স্টারের বিরুদ্ধে  অভিযোগ থাকার বিষয়টি তোলে ধরার পর এই বিষয়ে কথা বলেন একসময় প্রথম আলোর প্রকাশকের দায়িত্ব পালন করে মাহফুজ আনাম।

ভিডিও : মাহফুজ আনামের সীকারোক্তি, ভিডিও কার্টেসি: বিডিনিউজ২৪ডটকম

আপনার মন্তব্য

আলোচিত