সিলেটটুডে ডেস্ক

২৫ মার্চ, ২০১৬ ২৩:০১

তনু হত্যা: প্রতিবাদে ২৭ মার্চ কুমিল্লা অভিমুখে ‘জনযাত্রা’র ঘোষণা ইমরানের

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কুমিল্লা অভিমুখে জনযাত্রা করার ঘোষণা দিয়েছেন ইমরান এইচ সরকার।

 

গামি ২৭ মার্চ রোববার সকাল ৮টায় শাহবাগ থেকে এ জনযাত্রা শুরু হবে বলে।

শুক্রবার (২৫ মার্চ) বিকেলে শাহবাগের প্রজন্ম চত্বরে তনু হত্যার বিচারের দাবিতে আয়োজিত এক গণসমাবেশ থেকে এ ঘোষণা দেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। এ সময় গত কয়েক বছরের নিয়মিত অনুষ্ঠিত হওয়া স্বাধীনতা দিবস উপলক্ষে গণজাগরণ মঞ্চ কর্তৃক আয়োজিত স্বাধীনতা কনসার্ট বাতিল করে ২৬ মার্চ শনিবার বিকেল ৩টা থেকে তনু হত্যার বিচারের দাবিতে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান করারও ঘোষণা দেন ইমরান।

গণসমাবেশে ডা. ইমরান আরও বলেন, আমরা জানতে পেরেছি কুমিল্লায় তনুর হত্যাকারীদের বিচার চেয়ে আন্দোলনকারীরা যে কর্মসূচি পালন করছে তাতে বাঁধা দেয়া হচ্ছে। সেখানে কুমিল্লার সুশীল সমাজও তনু হত্যা নিয়ে কোন কথা বলছেন না। কিন্তু আমরা বলতে চাই কুমিল্লায় বাঁধা দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। সারাদেশে আন্দোলন গড়ে তোলার মাধ্যমে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে।

মঞ্চের সংগঠক মারুফ রসুলের সঞ্চালনায় এত বক্তব্য রাখেন, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সহ সাধারণ সম্পাদক সংগীতা ইমাম, মানবাধিকার কর্মী খুশি কবির, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি লাকী আক্তার, ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি ইমরান হাবিব রুমন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত