নিজস্ব প্রতিবেদক

২৭ মার্চ, ২০১৬ ১৭:৪৯

‘আমরা তনুর বোন-ভাই, তনু হত্যার বিচার চাই’, দেশব্যাপী বিক্ষোভ

ছবি: ফেসবুক থেকে

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে আজও বিক্ষোভ হয়েছে।  গণজাগরণ মঞ্চের আহবানে ঢাকা থেকে রোডমার্চ নিয়ে কুমিল্লা গিয়ে বিশাল সমাবেশ করা হয়। চট্টগ্রামের জামালখান প্রেসক্লাবের সামনের রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শণ করে বিপুল সংখ্যক মানুষ। এছাড়া সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজসহ অন্যান্য স্থান থেকেও বিক্ষোভের খবর পাওয়া গেছে।

রোববার সকাল ১০টার দিকে শাহবাগ থেকে তনু হত্যার বিচার দাবির স্লোগান দিয়ে কুমিল্লা অভিমুখে যাত্রা করে গণজাগরণ মঞ্চের গাড়িবহর। তারা নানান স্থানে পথসভা করেন।  এ সময় উপস্থিত অনেকে তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। পথসভাগুলো থেকে স্লোগান উঠে, ‘আমরা তনুর বোন-ভাই, তনু হত্যার বিচার চাই’।
 

চট্টগ্রামের জামালখান থেকে আমাদের সংবাদদাতা জানিয়েছে, ২০১৩ সালের ফেব্রুয়ারির গণজাগরণের মতই বিপুল সংখ্যক মানুষ এই হত্যার বিচার আসেন। সবার একটাই দাবি, "তনু হত্যার বিচার চাই, চলাচলের নিরাপত্তা চাই"।

এ সময় তারা - পোশাকের অজুহাতে নারী নির্যাতনকে সাফাইকারীদের বিরুদ্ধেও বিক্ষোভ প্রদর্শণ করেন।



সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে তনু হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শণ করেছে শিক্ষার্থীরা। গত কয়েকদিন থেকে ধারাবাহিকভাবে সিলেটের বিভিন্ন স্থানে এই হত্যার প্রতিবাদে বিক্ষোভ করতে দেখা গেছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে।

গত ২০ মার্চ (সোমবার ) রাত সাড়ে ১০টায় কুমিল্লা সেনানিবাসের ভেতরে একটি কালভার্টের পাশ থেকে তনুর (১৯) রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। পুলিশ জানায় হত্যা করার আগে তনুকে ধর্ষণ করা হয়েছিল। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করলেও এখনো কাউকে গ্রেপ্তারের খবর জানাতে পারেনি।

আপনার মন্তব্য

আলোচিত