সিলেটটুডে ডেস্ক

২১ মে, ২০১৬ ০০:৫১

ব্যবসায়ী অপহরণ: রিমান্ডে ৩ ছাত্রলীগ নেতা

রাজধানীর গুলশানের মানি একচেঞ্জ ব্যবসায়ীকে অপহরণের অভিযোগে গ্রেফতার ছাত্রলীগের তিন নেতাকে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

তারা হলেন, গুলশান থানা ছাত্রলীগের সহ-সভাপতি মারুফ, তিতুমীর কলেজ ছাত্রলীগের  যুগ্ম-সাধারণ সম্পাদক উজ্জল ও একই কমিটির সাংগঠনিক সম্পাদক সাইফুল।

শুক্রবার ঢাকার মহানগর হাকিম মেহের নিগার সূচনার আদালতে আসামিদের হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালত এক দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামি ছাত্রলীগ নেতারা পিস্তল ঠেকিয়ে গুলশানের মানি একচেঞ্জ ব্যবসায়ী মো: তৌফিক মোল্লাকে তুলে নিয়ে তিতুমীর কলেজের আঁখি ছাত্রাবাসের ৩০৮ নম্বর কক্ষে আটক রাখে।

পরে আসামিরা তার কাছে থাকা ২০ হাজার টাকা ছিনিয়ে নেন। আসামিরা রড, লাঠি ও অন্যান্য দেশীয় অস্ত্র দিয়ে বাদীকে বেধড়ক পেটায়। ঘটনায় জড়িত পলাতক আসামিদের গ্রেফতারের জন্য আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।

বনানী থানা পুলিশ জানায়, তৌফিক মোল্লাকে  বৃহস্পতিবার রাতে অপহরণ করে তার পরিবারের কাছে বিপুল অংকের চাঁদা দাবি করে ছাত্রলীগের নেতারা। পরে তৌফিকের পরিবারের কাছে কয়েদফায় ছাত্রলীগের নেতাদের মোবাইলে আলাপ হয়।

একপর্যায় সর্বশেষ মারুফ, সাইফুল ও উজ্জল এক লাখ টাকা দাবি করে। বনানী থানার ওসি মোহাম্মদ সালাহউদ্দিন খান বলেন, পরিবারের দেয়া তথ্যের ভিত্তিতে কলেজের অভিযান চালানো হয়। পরে সেখান থেকে তিনজনকে গ্রেফতার ও অপহরণ হওয়া ব্যবসায়ীকে উদ্ধার করা হয়। এদের বিরুদ্ধে মামলা করেন ওই ব্যবসায়ী।

মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার এসআই মাহবুব আলম বলেন, গুলশান থেকে ওই ব্যবসায়ীকে পিটিয়ে ও ভয় দেখিয়ে কলেজের হোষ্টেলে নিয়ে যায় ওই তিন যুবক। তাদের সঙ্গে আরও সহযোগী ছিল। এদেরও গ্রেফতার করতে অভিযান চলছে। বনানী থানা পুলিশের একটি সূত্র জানায়, পুরো গুলশান ও বনানী এলাকায় সাইফুল, উজ্জল ও মারুফ চাঁদাবাজি করে। এরা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছ থেকে চাঁদা নেয়।

আপনার মন্তব্য

আলোচিত