সিলেটটুডে ডেস্ক

১৯ জুলাই, ২০১৬ ০৯:৪৫

মন্ত্রীদের ওপর জঙ্গি হামলার আশংকা, সতর্ক থাকার বার্তা পুলিশের

মন্ত্রিসভার সব সদস্য ছাড়াও সরকারের শীর্ষ কর্মকর্তাদের সতর্কভাবে চলাফেরার জন্য বলা হয়েছে

ফাইল ছবি

মন্ত্রীদের ওপর জঙ্গিরা যেকোনো সময় হামলা চালাতে পারে। এমন আশংকা করছে পুলিশ। সতর্ক থাকার পরামর্শ দিয়ে মন্ত্রিপরিষদ সদস্যদের মুঠোফোনে এসএমএস পাঠিয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

সোমরার রাতে একটি গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারের মন্ত্রিসভার সদস্য ও সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের ওপর হামলা চালানো হতে পারে-এমন তথ্য দিয়েছে একটি গোয়েন্দা সংস্থা। গোয়েন্দা সংস্থার দেয়া এ প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে মন্ত্রিসভার সব সদস্য ছাড়াও সরকারের শীর্ষ কর্মকর্তাদের সতর্কভাবে চলাফেরার জন্য বলা হয়েছে।

একই সঙ্গে তাদের নিরাপত্তার জন্য নিয়োজিত গানম্যান ও হাউস গার্ডকে সতর্কাবস্থায় থাকার জন্য ব্রিফ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ নির্দেশ বলবৎ থাকবে।

মন্ত্রিপরিষদ সদস্যদের কাছে পাঠানো ডিএমপি কমিশনারের ওই এসএমএসে সালাম জানিয়ে বলা হয়, ‘গোয়েন্দা তথ্য অনুযায়ী, যে কোনো সময় যে কোনো মন্ত্রীর ওপর জঙ্গিগোষ্ঠী হামলা চালাতে পারে। এ ব্যাপারে আমরা সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছি। অনুগ্রহ করে সতর্ক থাকবেন এবং আপনার গানম্যান ও নিরাপত্তা দলকে বিষয়টি অবহিত করবেন।’

এর আগে ১১ জুলাই ও সোমবার অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রীদের সতর্ক থাকার পরামর্শ দেন।

১ জুলাই গুলশানের ৭৯ নম্বর সড়কে হলি আর্টিজান বেকারি অ্যান্ড রেস্টুরেন্টে ও ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদগাহে হামলার ঘটনায় নড়েচড়ে বসেছে আইনশৃংখলা বাহিনী।

হলি আর্টিজানে ১৭ বিদেশীসহ ২০ জনকে গুলি ও কুপিয়ে হত্যা করে জঙ্গিরা। রাতভর জিম্মি করে রাখে অতিথি ও রেস্টুরেন্টটির কর্মচারীদের।

২ জুলাই সেনাবাহিনীর নেতৃত্বে কমান্ডো অভিযান চালিয়ে জিম্মিদের উদ্ধার করা হয়। ওই সময় সন্দেহভাজন একজনসহ ৬ জঙ্গি নিহত হয়। এর রেশ কাটতে না কাটতেই শোলাকিয়া ঈদগাহের অদূরে হামলা চালায় জঙ্গিরা। এতে পুলিশ সদস্যসহ তিনজন নিহত হন এবং পুলিশের গুলিতে এক জঙ্গি সদস্য মারা যায়।

এ দুই ঘটনার পর রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্পর্শকাতর এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ আইনশৃংখলা রক্ষায় ঢাকা মহানগরে পেট্রোলিং, চেকপোস্ট, ব্লক রেইড, তল্লাশি অভিযান, দৃশ্যমান-অদৃশ্যমান পুলিশি ব্যবস্থা গ্রহণ করেছে। নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি স্থায়ী চেকপোস্ট করে সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে।

ঢাকার কূটনৈতিকপাড়াসহ বাংলাদেশে কর্মরত বিদেশীদের নিরাপত্তা নিশ্চিত করতে নানামুখী পদক্ষেপ নিয়েছে আইনশৃংখলা বাহিনী। পাশাপাশি বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি।

সূত্র: যুগান্তর।

আপনার মন্তব্য

আলোচিত