অনলাইন ডেস্ক

২৯ আগস্ট, ২০১৬ ১৯:২২

বাংলাদেশের রয়েছে এক অসাধারণ উন্নয়নের গল্প : কেরি

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন বলেছেন, বাংলাদেশের রয়েছে এক অসাধারণ উন্নয়নের গল্প। সোমবার ঢাকা সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর এক টুইটে একথা বলেন তিনি।

এরআগে সকালে তিনি ঢাকায় পৌঁছেন। সকাল ১০টা ১০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তাকে বহনকারী যুক্তরাষ্ট্রের বিমানবাহিনীর বিশেষ ফ্লাইট। ১০টা ২৪ মিনিটে ফ্লাইট থেকে নামেন জন কেরি। বিমানবন্দরে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

প্রথমবারের মতো ১০ ঘণ্টার ঝটিকা সফরে ঢাকা এসেছেন তিনি। সকালে তিনি রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানার ছেলে ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের ট্রাস্টি রেদওয়ান মুজিব সিদ্দিক ববি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরিকে সেখানে স্বাগত জানান এবং জাদুঘর ঘুরিয়ে দেখান। এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

যুক্তরাষ্ট্রের কোনো পররাষ্ট্রমন্ত্রীর এটাই প্রথমবারের মতো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন।

এরপর দুপুর সোয়া ১২টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেন জন কেরি। দুপুর ১টায় বৈঠক শেষ করে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় যান তিনি। এরপর সেখানে জন কেরি বৈঠকে করেন পরারাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর একটি টুইট করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। তাতে বাংলাদেশের উচ্চসিত প্রশংসা করে তিনি লেখেন, 'বাংলাদেশ হেজ অ্যান এক্সট্রাঅর্ডিনারি ডেভেলপমেন্ট স্টোরি। প্রিজড টু মিট পিএম শেখ হাসিনা টুডে'। এরপর আরেক টুইটে তিনি উল্লিখ করেন, নিরাপত্তা ইস্যু ও সন্ত্রাস দমনে মার্কিন সহায়তার বিষয়ে আজ বাংলাদেশে তার গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে।

পদ্মায় মধ্যাহ্নভোজ ও বিশ্রাম শেষে তিনি যান ধানমণ্ডির ইএমকে সেন্টারে। সেখানে সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। এরপর গুলশানে যুক্তরাষ্ট্র দূতাবাসে যান জন কেরি।

এরপর তিনি বৈঠক করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে।

আপনার মন্তব্য

আলোচিত