সিলেটটুডে ডেস্ক

০১ ফেব্রুয়ারি , ২০১৭ ১২:২৫

‘জঙ্গি আস্তানায়’ র‍্যাবের অভিযান, জেএমবির আইটি প্রধানসহ গ্রেপ্তার ৪

রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকার দনিয়া রোডের পূর্ব দোলাইরপাড়ে একটি বাড়িতে অভিযান চালিয়ে জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সারোয়ার-তামিম গ্রুপের তথ্যপ্রযুক্তি (আইটি) বিভাগের প্রধান আশফাক-ই-আজম ওরফে আপেলসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১০ এর একটি দল ভোর ৪টা থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত বাড়িটিতে অভিযান চালায়। অভিযানে ওই চার জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে অস্ত্র, গুলিসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়েছে।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, পূর্ব দোলাইরপাড়ের ওই বাড়িতে নির্মাণশ্রমিক পরিচয়ে বাসা ভাড়া নিয়েছিল জঙ্গিরা। তিনি জানান, ২৩ জানুয়ারি দুই ব্যক্তি নির্মাণশ্রমিক পরিচয় দিয়ে পাঁচতলাবিশিষ্ট ওই বাসার দ্বিতীয় তলায় ভাড়া নিয়েছিলেন। ১ ফেব্রুয়ারি ওই বাসায় তাদের পরিবার নিয়ে আসার কথা ছিল।

তিনি আরো জানান, গ্রেপ্তার চার জঙ্গি হলেন শাহীনুজ্জামান, মাহবুবুর রহমান, আশফাক-ই-আজম ওরফে আপেল ও আশরাফুল আলী। তাঁদের মধ্যে শাহীনুজ্জামান নব্য জেএমবির সদস্য। তিনি চট্টগ্রামে প্রশিক্ষণ নিয়েছিলেন। প্রশিক্ষণ চলাকালে তিনি গুলিতে আহতও হয়েছিলেন।

গ্রেপ্তার চার জঙ্গিকে আজ বুধবার আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে বলেও জানিয়েছেন মুফতি মাহমুদ।

আপনার মন্তব্য

আলোচিত