সিলেটটুডে ডেস্ক

০৮ জুলাই, ২০১৭ ১০:৩২

এবার রাজশাহী-কলকাতা রুটে আরেকটি মৈত্রী ট্রেনের দাবি

ঢাকা-কলকাতা রুটে মৈত্রী এক্সপ্রেস ট্রেনের জনপ্রিয়তা বাড়ায় সম্প্রতি খুলনা-কলকাতা রুটে মৈত্রী এক্সপ্রেস-২ চালু করা হয়েছে। এবার রাজশাহী-কলকাতা রুটেও আরেকটি মৈত্রী ট্রেনের দাবি উঠেছে।

রাজশাহী-কলকাতা রুট করে একটি মৈত্রী ট্রেনের দাবিতে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলাকে একটি অনুরোধপত্র দিয়েছেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়ের মাধ্যমে এই অনুরোধপত্র দেন। ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে আলোচনার প্রেক্ষিতে এমপি বাদশা অভিজিৎ চট্টোপাধ্যায়ের কাছে অনুরোধপত্র হস্তান্তর করেন।

অনুরোধপত্রে বলা হয়েছে, রাজশাহী-কলকাতা রুট করে আরেকটি মৈত্রী ট্রেন চালু করা হলে দুই দেশের মধ্যে যাতায়াত সহজ হবে। এই ট্রেনটি রাজশাহী থেকে ভারতের মালদা-খাগড়াঘাট-কাতোয়া হয়ে হাওড়া যাবে। এতে রাজশাহী অঞ্চলের যেসব রোগি চিকিৎসার জন্য ব্যাঙালোর চেন্নাই, ভেলরসহ ভারতের বিভিন্ন শহরে যান, তারা অতি সহজেই যেতে পারবেন।

এ ব্যাপারে এমপি ফজলে হোসেন বাদশা বলেন, ট্রেনটি চালু হলে ভারতগামী হাজার হাজার যাত্রীর দুর্ভোগ কমবে। তাই রাজশাহীবাসীর পক্ষে তিনি ভারতীয় হাইকমিশনারের কাছে এই ট্রেনের অনুরোধ জানিয়েছেন। যাত্রীরা এ ট্রেনে কলকাতা গিয়ে সহজেই ভারতের অন্যান্য এলাকায় যেতে পারবেন।

এমপি বাদশা মনে করেন, ট্রেনটি চালু হলে দুই দেশের মধ্যে বিরাজমান শান্তিপূর্ণ সম্পর্কের আরও উন্নতি হবে। তাই এই ট্রেনের দাবিতে অচিরেই রেলমন্ত্রী মুজিবুল হককে একটি অনুরোধপত্র দেওয়া হবে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত