সিলেটটুডে ডেস্ক

২০ জুলাই, ২০১৭ ০০:৩০

শুক্রবার বার কাউন্সিলের পরীক্ষা

বাংলাদেশ বার কাউন্সিলে আইনজীবী তালিকাভুক্তির প্রিলিমিনারি পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হবে। ফরম পূরণের তথ্য অনুযায়ী, এ বছর মোট ৩১ হাজার ৩৬৫ পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। গত বছর কোনো পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় এবার পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে। এবার সর্বোচ্চসংখ্যক পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

২১ জুলাই সকাল ১০টা থেকে বেলা ১১টা অথবা বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রত্যেক প্রবেশপত্রে পরীক্ষার স্থান উল্লেখ করা হয়েছে। প্রবেশপত্র বিতরণ অব্যাহত রয়েছে।

আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষা গত ২ জুন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বার কাউন্সিল থেকে নৈর্ব্যক্তিক পরীক্ষার তারিখ অনিবার্য কারণবশত পরিবর্তন করা হয়।

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষা তিন ধাপে হয়ে থাকে। প্রথম ধাপে শিক্ষার্থীকে প্রিলিমিনারিতে নৈর্ব্যক্তিক (এমসিকিউ) পরীক্ষা দিতে হয়। এ পরীক্ষায় উত্তীর্ণরা পরে লিখিত পরীক্ষায় অংশ নেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণরা সর্বশেষ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। এরপর আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত