সিলেটটুডে ডেস্ক

০১ ডিসেম্বর, ২০১৭ ০১:০২

আনিসুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও খালেদা জিয়ার শোক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র আনিসুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
 
বৃহস্পতিবার রাতে এক শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন, মেয়র আনিসুল হক একজন সফল ব্যবসায়ী ও উদ্যোক্তা ছিলেন। তিনি প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

মেয়র আনিসুল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, জনকল্যাণ ও সেবামূলক কাজের মাধ্যমে তিনি সাধারণ মানুষের মনে স্থান করে নিয়েছিলেন।

তিনি আরও বলেন, জনবান্ধব এই মেয়রের মৃত্যুতে দেশ ও জাতি একজন নিবেদিত প্রাণ জনপ্রতিনিধিকে হারাল।

প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

মেয়র আনিসুল হকের মৃত্যুকে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবীর খান বৃহস্পতিবার রাতে এ তথ্য জানিয়েছেন।

শায়রুল জানান, বিএনপি চেয়ারপার্সন ও মহাসচিব মেয়রের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে আনিসুল হকের মৃত্যু হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে মেয়র আনিসুল হকের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে।

প্রায় সাড়ে তিন মাস ধরে অসুস্থ আনিসুল হকের শারীরিক অবস্থার মাঝে উন্নতি ঘটলেও গত মঙ্গলবার রিহ্যাবিলিটেশন ওয়ার্ড থেকে ফের তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। আগস্টের মাঝামাঝিতে লন্ডনের হাসপাতালের আইসিইউতে রাখা হয় আনিসুল হককে। অবস্থার উন্নতি ঘটায় গত ৩১ অক্টোবর তাকে রিহ্যাবিলিটেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছিল।

মেয়ের সন্তান জন্ম উপলক্ষে গত ২৯ জুলাই সপরিবারে লন্ডনে যান আনিসুল হক। ৪ আগস্ট সেখানে অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর ৬৬ বছর বয়সী আনিসুল হককে লন্ডনের ন্যাশনাল নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর তার মস্তিস্কের প্রদাহজনিত রোগ 'সেরিব্রাল ভাস্কুলাইটিস' শনাক্ত করেন চিকিৎসকরা।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই'র সভাপতি ছিলেন আনিসুল হক। এর আগে বিজিএমইএরও সভাপতি ছিলেন তিনি। ২০১৫ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়ে ডিএনসিসির মেয়র নির্বাচিত হন আনিসুল হক।

আপনার মন্তব্য

আলোচিত