সিলেটটুডে ডেস্ক

০২ ডিসেম্বর, ২০১৭ ০১:৪৫

দেশের পথে মেয়র আনিসুল হকের মরদেহ

বাংলাদেশ সময় রাত ১২ টার সময় মেয়র আনিসুল হকের মরদেহ বহনকারী ফ্লাইট ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছে বলে জানিয়েছেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন।

এর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের প্রথম নামাজে জানাজা লন্ডনের রিজেন্ট পার্কে সম্পন্ন হয়। জানাজা শেষে পরিবারের সদস্যরা মরদেহ নিয়ে দেশের পথে রওনা হয়েছেন।

এ সময় তাঁর প্রথম জানাজায় বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি, কমিউনিটির নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী ও শুভানুধ্যায়ীরা অংশ নেন।

এদিকে আনিসুল হকের মালিকানাধীন নাগরিক টিভির সিইও ডা. আব্দুর নূর তুষার জানিয়েছেন, শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে তার মরদেহ বহনকারী বিমানটি ঢাকায় অবতরণ করবে বলে জানান। দুপুর সাড়ে ১২টায় পরিবারের সদস্য ও বন্ধু-বান্ধবদের জন্য আনিসুল হককে তার বাসভবনে নিয়ে যাওয়া হবে।

তিনি জানান, বিকেল ৩টায় তার মরদেহ বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে নিয়ে যাওয়া হবে এবং সর্বসাধারণের শেষ শ্রদ্ধা জানাতে আর্মি স্টেডিয়াম উন্মুক্ত থাকবে। বিকেল ৪টায় আসরের নামাজের পর জানাজা অনুষ্ঠিত হবে।

ডা. আব্দুর নূর তুষার আরো জানান, এসময় প্রয়োজন হলে আরও কিছু সময় সেখানে অবস্থান করা হতে পারে। এরপর বনানী কবরস্থানে তার মায়ের পাশে এবং ছোট সন্তান শারাফের সঙ্গে চিরনিদ্রায় শায়িত হবেন আনিসুল হক।

আনিসুল হকের পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া চেয়ে তিনি বলেন, ‘আপনারা যারা পারেন তার জানাজায় অংশ নেবেন এবং তার জন্য দোয়া করবেন যাতে তিনি জান্নাতবাসী হন।’

প্রসঙ্গত, লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে মারা যান ডিএনসিসি মেয়র আনিসুল হক। বেশ কিছুদিন তিনি অসুস্থ ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত