সিলেটটুডে ডেস্ক

০৬ আগস্ট, ২০১৮ ১৯:৪১

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ৭ দিনের রিমান্ডে শহীদুল

আলোকচিত্রী শহিদুল আলমের বিরুদ্ধে রমনা থানায় তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৬ আগস্ট) অতিরিক্ত ঢাকা মহানগর হাকিম আসাদুজ্জামান নূর আদালত উভয়পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন।

মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের (পরিদর্শক) আরমান আলী।

শহিদুলের পক্ষে আইনজীবী ব্যারিস্টার সারা হোসেন ও জোতির্ময় বড়ুয়া রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক সাত দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে রোববার (৫ আগস্ট) রাতে ধানমন্ডির বাসা থেকে শহিদুলকে অপহরণ করা হয় বলে অভিযোগ করেন তাঁর স্ত্রী রেহনুমা আহমেদ।

রেহনুমা বলেন, গতকাল (রোববার) ধানমন্ডির ৯/এ সড়কের বাসার চতুর্থ তলা থেকে শহিদুলকে ধরে নিয়ে গেছেন ডিবি পরিচয় দেওয়া একদল লোক।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (জনসংযোগ ও গণমাধ্যম) মাসুদুর রহমান জানান, রমনা থানায় দায়ের করা মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তর বিভাগের পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে শহিদুল আলমের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলাটি করেন। মামলায় তাঁর বিরুদ্ধে ফেসবুক ও ইলেকট্রনিক মিডিয়ায় সরকারের বিরুদ্ধে অপপ্রচার ও চলমান আন্দোলন নিয়ে মিথ্যা তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার অভিযোগ আনা হয়েছে।

জানা যায়, দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলম চলমান ছাত্র আন্দোলন নিয়ে সম্প্রতি একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দিয়েছেন। ওই ঘটনায় রমনা থানার তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

শহিদুলের স্ত্রী রেহনুমা বলেন, তাঁরা ধানমন্ডি থানায় অভিযোগ জানিয়েছেন। পুলিশ এসে ঘটনাস্থল দেখে গেছে। চলমান ছাত্র বিক্ষোভ নিয়ে শহিদুল সম্প্রতি একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দেন।

আপনার মন্তব্য

আলোচিত