সিলেটটুডে ডেস্ক

২৩ ডিসেম্বর, ২০১৯ ১৫:১৬

নূরের ওপর হামলার ঘটনায় ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

ডাকসু ভিপি নুরুল হক নূরের ওপর হামলার ঘটনায় দলীয় ও প্রশাসনিক ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এই কথা জানান।

এ সময় নূরের ওপর হামলার বিষয়ে তিনি বলেন, ভিন্নমত প্রকাশের অধিকার সবার রয়েছে। ডাকসুর ভিপি আমাদের দল এবং সরকারের সমালোচনা করতেই পারেন। যতো কিছুই হোক, যে হামলা হয়েছে সেটি নিন্দনীয় ও বর্বর। প্রধানমন্ত্রীর নির্দেশে প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং যুগ্ম সম্পাদক বাহাউদ্দিন নাসিম হাসপাতালে নূরকে দেখতে গিয়েছিলেন। তার চিকিৎসার খোঁজ খবর নিয়েছেন। নেত্রী স্পষ্ট বলেছেন, যারা এ হামলা করেছে তাদের দলীয় পরিচয় যাই হোক, তাদের আইনের আওতায় আনতে হবে। প্রকাশ্যে এই হামলার সাংগঠনিক ও প্রশাসনিক ব্যবস্থা নিতে বলেছেন নেত্রী।

এই হামলায় ছাত্রলীগের নেতাকর্মীরা জড়িত আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একজন বিতর্কিত ছাত্রলীগ নেতাকে বিভিন্ন অপরাধের অভিযোগে বহিষ্কার করা হয়েছে। যারা হামলা করেছে তারা মুক্তিযুদ্ধ মঞ্চের ব্যানারে হামলা করেছে।

হামলায় ছাত্রলীগ নেতা মামুন নেতৃত্ব দেয়, সাংবাদিকদের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, যদি ছাত্রলীগের কেউ এই হামলায় জড়িত থাকে তাকেও আইনের আওতায় আনা হবে। এই হামলা যারা করেছে, তারা দুর্বৃত্ত। দুর্বৃত্তদের ক্ষমা নাই।

এই ঘটনায় সরকার বিব্রত কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, অবশ্যই সরকার বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে। তবে সোনাগাজীর ঘটনা, রাজশাহীর শিক্ষকের ওপর হামলার ঘটনা এবং বুয়েটের ঘটনায় ছাত্রলীগের নেতারা কিন্তু রেহাই পায়নি। তাদের কিন্তু ছাড় দেওয়া হয়নি। এ বিষয়গুলো সিরিয়াসলি দেখছি।

আপনার মন্তব্য

আলোচিত