সিলেটটুডে ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০১৯ ১১:৪৫

ঢাকার পথে ‘অচিন পাখি’

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নতুন ড্রিমলাইনার ‘অচিন পাখি’ এখন ঢাকার পথে।

সোমবার (২৩ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের সিয়াটলে অবস্থিত বোয়িং কারখানার এভারেট ডেলিভারি সেন্টার থেকে এটি রওনা দিয়েছে। স্থানীয় সময় দুপুর ২টা ৩০ মিনিটে এভারেট এয়ারফিল্ড ত্যাগ করে বোয়িং ৭৮৭-৯ সিরিজের ড্রিমলাইনারটি।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাত ৭টা নাগাদ ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে অচিন পাখি। এজন্য সব মিলিয়ে লাগছে ১৫ ঘণ্টা ৩০ মিনিট। কোনও বিরতি ছাড়াই এই লম্বা পথ পাড়ি দিচ্ছে উড়োজাহাজটি।

গত ২০ ডিসেম্বর বোয়িং ৭৮৭-৯ সিরিজের ড্রিমলাইনারটিকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করে বোয়িং কর্তৃপক্ষ।

অত্যাধুনিক এই উড়োজাহাজে বিজনেস ক্লাসের ৩০টি, প্রিমিয়াম ইকোনমি শ্রেণির ২১টি ও ইকোনমি শ্রেণির ২৪৭টি আসনসহ মোট ২৯৮টি আসন রয়েছে।

গত সেপ্টেম্বরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং ৭৮৭-৮ সিরিজের চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যাধুনিক দুটি আকাশযান কেনার ঘোষণা দেন। তিনি এগুলোর নাম রাখেন ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’।

বোয়িং ৭৮৭-৯ সিরিজের প্রথম ড্রিমলাইনার ‘সোনার তরী’ গত ২১ ডিসেম্বর বিকালে ঢাকায় পৌঁছেছে। ওয়াটার স্যালুট দিয়ে এটিকে স্বাগত জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৮ ডিসেম্বর বোয়িং ৭৮৭-৯ সিরিজের নতুন ড্রিমলাইনার দুটির যাত্রা উদ্বোধন করবেন।

আপনার মন্তব্য

আলোচিত