সিলেটটুডে ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০১৯ ১৬:৩৮

ডাকসুর ভিপির উপর হামলা: মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতা রিমান্ডে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর এবং তার সহযোগীদের ওপর হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বিকেল সোয়া ৩টার দিকে ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলামের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, দুপুরে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য ও একাংশের দপ্তর সম্পাদক মেহেদী হাসান শান্তকে আদালতে তোলা হয়।

বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার জানান, বিকেলে ওই তিন নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৫ দিনের রিমান্ড চাওয়া হয়।  শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে সকালে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের দপ্তর সম্পাদক মেহেদী হাসান শান্তকে আটক করে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন শাহবাগ থানার উপ পরিদর্শক (এসআই) ও নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ রইচ উদ্দিন।

উল্লেখ্য, আল মামুন ও ইয়াসির আরাফাত তূর্যকে গতকাল সোমবার দুপুরে শাহবাগ থেকে গ্রেপ্তার করে পুলিশ। গত রোববার ডাকসু ভিপি নুরুল হককে তার কক্ষে ঢুকে আলো নিভিয়ে পেটান মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এই মঞ্চের অনেকেই ছাত্রলীগের নেতাকর্মী। এ সময় নুরুলের সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জনকে বেধড়ক মারধর করা হয়। এদের মধ্যে কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়। তারা সবাই আশঙ্কামুক্ত আছেন।
 
এ ঘটনায় গতকাল সোমবার রাত ১২টা ৪৫ মিনিটে শাহবাগ থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। মামলায় (৩৪ নম্বর) আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩০/৩৫ জনকে আসামি করা হয়।

এজাহারভুক্ত আসামিরা হলেন-মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন, ঢাবি শাখার সভাপতি এ এস এম সনেট, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য, এ এফ রহমান হল শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইমরান সরকার, কবি জসিম উদ্দিন হল শাখার সাধারণ সম্পাদক ইয়াদ আল রিয়াদ (হল থেকে অস্থায়ী বহিষ্কৃত), জিয়া হল শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম মাহিম ও মাহবুব হাসান নিলয়সহ অজ্ঞাত আরও।

 

আপনার মন্তব্য

আলোচিত