সিলেটটুডে ডেস্ক

০৮ জানুয়ারি, ২০২০ ২১:২৬

ধর্ষণের শিকার ঢাবি ছাত্রীর পক্ষে লড়বেন ২৫ আইনজীবী

রাজধানীর কুর্মিটোলায় ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রীর পক্ষে লড়বেন বাংলাদেশ আইন সমিতির সদস্যরা। সিনিয়র আইনজীবী আব্দুল্লাহ আবুর নেতৃত্বে ২৫ সদস্যের একটি আইনজীবী প্যানেল ঘোষণা করা হয়েছে।

বুধবার (৮ জানুয়ারি) সংগঠনের সভাপতি ব্যারিস্টার সাজ্জাদ হোসেন বলেন, এই ঘটনায় দ্রুততম সময়ে অভিযুক্ত গ্রেপ্তার করায় বাংলাদেশ আইন সমিতির পক্ষ থেকে আমরা সন্তোষ প্রকাশ করছি এবং র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

তিনি বলেন, ধর্ষিতাকে সবধরনের আইনি সহায়তা দিতে বাংলাদেশ আইন সমিতির পক্ষ থেকে আমরা ২৫ সদস্যবিশিষ্ট আইনজীবী প্যানেল ঘোষণা করেছি। এই প্যানেলের নেতৃত্ব দেবেন ঢাকা মহানগর পিপি মো. আবদুল্লাহ আবু।

আইনজীবী প্যানেলের অন্য সদস্যরা হলেন- আবদুল্লাহ মাহমুদ হাসান, মো. নিজামুল হক, গোলাম মোস্তফা খান, ইকবাল হোসেন, জাহাঙ্গীর আলম, মো. আনোয়ারুল কবির বাবুল, এ কে এম আলমগীর, চৈতন্য চন্দ্র হালদার, মো. মঞ্জুরুল আলম,  মো. সাইফুল মালেক চৌধুরী, মো. তরিকুল ইসলাম, তাপস কুমার দাস, মো. রেজাউল করিম,  আবদুল্লাহ আল মনসুর, মো. শাহীনুর ইসলাম, খাজা গোলামুর রহমান, মো. আবু হানিফ, মো. মাসুম মিয়া,  মো. শাহ্ আলম মিছিল, মো. সাইফুল ইসলাম শাওন, মো. ওমর ফারুক আসিফ, সবুজ বাড়ৈ সজীব, মো. আতিকুর রহমান ও মো. রহিম মিয়া।

এর আগে এক বিবৃতিতে এই ধর্ষণকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় আইন সমিতি। একইসঙ্গে অপরাধীকে খুব দ্রুত গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করার আহ্বান জানান আইনজীবীরা।

প্রসঙ্গত, গত রোববার সন্ধ্যায় রাজধানীর কুর্মিটোলায় ওই ধর্ষণের ঘটনা ঘটে। সারাদেশে তোলপাড় সৃষ্টি করা এই ঘটনায় অভিযুক্ত মজনু মিয়াকে বুধবার ভোরে গ্রেপ্তার করেছে র‌্যাব।

আপনার মন্তব্য

আলোচিত