সিলেটটুডে ডেস্ক

১০ জানুয়ারি, ২০২০ ১৩:০৬

প্রতীক পেলেন উত্তরের প্রার্থীরা

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক দেওয়া হয়েছে আজ।

শুক্রবার (১০ জানুয়ারি) সকালে আগারগাঁওয়ের জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে (এনআইএলজি) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ছয় মেয়র প্রার্থীকে প্রতীক বরাদ্দ করা হয়। প্রতীক বরাদ্দ করেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

ডিএনসিসি মেয়র প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ থেকে মেয়র পদের জন্য মনোনীত আতিকুল ইসলাম পেয়েছেন ‘নৌকা’ প্রতীক। আর বিএনপি মনোনীত তাবিথ আউয়াল পেয়েছেন ‘ধানের শীষ’ প্রতীক।

এছাড়া প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) শাহীন খান পেয়েছেন বাঘ। ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ পেয়েছেন হাতপাখা। ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত (এনপিপি) মো. আনিসুর রহমান দেওয়ান পেয়েছেন আম। বাংলাদেশ কমিউনিস্ট পার্টি মনোনীত আহম্মেদ সাজ্জাদুল হক পেয়েছেন কাস্তে প্রতীক।

এরপর ডিএনসিসি’র সাধারণ আসনের কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের কাউন্সিলরদের মাঝে প্রতীক তুলে দেয়া হবে।

প্রতীক বরাদ্দ শেষে রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘আজ থেকে ভোটের যুদ্ধ চলে যাচ্ছে মাঠে। এই মাঠকে কোনো ক্রমেই আমরা ঘোলাটে করতে দেব না। আমার জীবনে সবসময় অনুরোধ করে আসছি, কখনো নির্দেশ কথাটা বলি না। কিন্তু রিটার্নিং কর্মকর্তা হিসেবে বলতেই হচ্ছে।’তিনি আরও বলেন ‘নির্বাচন একটা উৎসব। এটাকে কোনো ক্রমেই সংঘর্ষে রূপ নিতে দেব না। মলিন হতে দেব না।

আপনার মন্তব্য

আলোচিত