সিলেটটুডে ডেস্ক

১৬ জানুয়ারি, ২০২০ ১৩:৫৮

আচরণবিধি লঙ্ঘন করলে কঠোর ব্যবস্থা নেওয়ার আহবান কাদেরের

ঢাকার আসন্ন দুই সিটি নির্বাচনে কেউ আচরণবিধি লঙ্ঘন করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাজধানীর সচিবালয়ে মন্ত্রণালয়ের কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই কথা বলেন।

সিটি নির্বাচনে আওয়ামী লীগের বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধির লঙ্ঘনে অভিযোগ করছে বিএনপি। এ প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ইসির হাতে অনেক ক্ষমতা আছে, পুলিশ আছে। আচরণবিধি মানার বিষয়ে নির্বাচন কমিশনকে আরও কঠোর হবার আহ্বান জানাচ্ছি। এখানে সরকারের কোনও প্রকার হস্তক্ষেপ নেই।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, যারা নিয়ম মানবে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াই উচিত।

সিটি নির্বচানে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলারদের প্রসঙ্গে জানতে চাইলে কাদের বলেন, আওয়ামী লীগের মনোয়ন কমিটির কাছে বিদ্রোহীদের বিষয়ে নানা আলোচনা আছে। অপেক্ষা করুন বিস্তারিত জানতে পারবেন।

গত বছরের অনেক বিদ্রোহী প্রার্থীকে এবার মনোনয়ন দেওয়া হয়েছে, এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এটা আমাদের একান্তই নিজস্ব বিষয়। প্লিজ লিভ ইট।

সরস্বতী পূজার দিন সিটি নির্বাচন হওয়ায় তারিখ পরিবর্তনের জন্য বিক্ষোভ করছে একটি অংশ। বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে বিক্ষোভকারীদের উদ্দেশে মন্ত্রী বলেন, আমি আদালতের রায়কে সম্মান করতে চাই। তারিখের বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। তাই এই রায়কে নির্বাচন কমিশন ফলো করবে, এটাই স্বাভাবিক। সব কিছু মিলিয়ে আদালত যে নির্দেশ দিয়েছে, প্রত্যাশিত নির্বাচনের এই রায় মেনে নিয়ে, সবাই অংশ নেবে এটাই আমার বিশ্বাস।

বিক্ষোভকারীদের মধ্যে ছাত্রলীগের সদস্যরাও রয়েছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এই আওয়ামী লীগ নেতা বলেন, ছাত্রলীগের নেতা-কর্মীরা থাকতে পারে, তবে তারা হিন্দু সম্প্রদায়ের। ধর্মীয় কারণে তারা এই বিক্ষোভে অংশ নিতে পারে, তবে দলীয় কারণে নয়।

এ সময় দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপি মনোনীত প্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে দুদকের মামলা প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করলে ওবায়দুল কাদের বলেন, ইশরাকের মামলার বিষয়ে দুদক চেয়ারম্যানকে জিজ্ঞাস করুন।

নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে বিএনপির আপত্তির বিষয়টি উল্লেখ করা হলে তিনি বলেন, বিএনপি সারা জীবন এনালগ থাকতে চায়।

আপনার মন্তব্য

আলোচিত